তিন ইস্যুতে কমলা হ্যারিসকে আক্রমণ করতে পরিকল্পনা আঁটছে ট্রাম্প শিবির
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 27-07-2024
ফাইল ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে ডেমোক্রেটিক পার্টির সম্ভাব্য প্রার্থী কমলা হ্যারিসের উল্লেখযোগ্য উত্থান দেখা যাচ্ছে। তবে রিপাবলিকানরা বলছেন, এমনটি দীর্ঘস্থায়ী না–ও হতে পারে।

রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রচারসংক্রান্ত জরিপ পরিচালনার দায়িত্বে থাকা টনি ফাবরিজিও একে ‘হ্যারিস হানিমুন পর্ব’ বলে উল্লেখ করেছেন। তাঁর মতে, গণমাধ্যমে ইতিবাচক সংবাদ এবং নিজেদের উদ্যম একসঙ্গে মিলে ডেমোক্র্যাটদের উত্থানে ভূমিকা রেখেছে।

টনি ফাবরিজিও ‘হানিমুন’ শব্দটি ব্যবহার করেছেন ক্ষণস্থায়ী সুন্দর সময় অর্থে। অর্থাৎ যার শেষ আছে। কমলা হ্যারিস এবং মার্কিন ভোটারদের মধ্যে এখন যে ইতিবাচক সম্পর্ক দেখা যাচ্ছে, তাকেই হানিমুন সময় বলছেন ফাবরিজিও।

সম্প্রতি ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন নির্বাচন থেকে সরে দাঁড়ান। তিনি প্রার্থী হিসেবে কমলাকে সমর্থন দেন। অর্থাৎ কমলাই এখন দলটির সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী। বাইডেন নিজেকে প্রত্যাহার করে নেওয়ার পর নির্বাচনী মাঠে যে পরিস্থিতি দেখা যাচ্ছে, তা আপাতত কমলা হ্যারিস এবং ডেমোক্র্যাটদের আশাবাদী করে তুলেছে। অন্যদিকে বাইডেন থেকে সরে এসে কমলাকেই এখন আক্রমণের নিশানা করছে রিপাবলিকান শিবির।

এখন রিপাবলিকানরা তিনটি বিষয় সামনে এনে কমলার বিরুদ্ধে প্রচার চালাচ্ছে।

শেয়ার করুন