চট্টগ্রামের অলি আউলিয়ার মাজারে পাক পাঞ্জাতনের শিক্ষা সফর
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 27-02-2023
ফাইল ছবি : সংগৃহীত

পার্বত্য জেলা রাঙামাটি থেকে শিক্ষা সফরে বার আউলিয়ার শহর চট্টগ্রামে মাজার জিয়ারতে পাক পাঞ্জাতন রাদিয়াল্লাহু তায়া’লা আনহুম প্রাইভেট হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।
শনিবার সকালে শহরের এসপি অফিস সংলগ্ন এলাকার নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সামনে থেকে বাস যোগে যাওয়ার সময় পাক পাঞ্জাতন রাদিয়াল্লাহু তায়া’লা আনহুম প্রাইভেট হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার  প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফেজ মুহাম্মদ আজিজুল হক আজিজের সাথে সফর সঙ্গী হিসাবে আরো ছিলেন প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ ইউছুফ আলী কাদেরী, শিক্ষক হাফেজ মুহাম্মদ শাহাদাত হোসেন, মাওলানা মোহাম্মদ সেলিম উদ্দিন আল কাদেরী।

মো: আজিজ বলেন, এই প্রতিষ্ঠানটি আমার অনেক কষ্টেগড়া এবং যাদের জন্য প্রতিষ্ঠানটি সফল ভাবে দাঁড় করাতে পেরেছি তারা হলো এই প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী। এই কোমলমতি শিশুদের মুখে একটু হাঁসি ফোটাতে আমাদের এমন ভিন্ন উদ্বোগ সাথে সাথে ইসলামিক ধারণা ও মানসিক বিকাশ বাড়াতেও এই সফর অবদান রাখবে বলে আমি মনেকরি। যেমন মাজার শরিফ জিয়ারতের পাশাপাশি বাচ্চাদেরকে ইসলামে অলি আউলিয়াদের অবদান সম্পর্কে জানান দিচ্ছি ইত্যাদি।

আমরা রাঙামাটি থেকে যাওয়ার সময় প্রথমে  চট্টগ্রামের হাটহাজারিতে হযরত আল্লামা আজিজুল হক শেরে বাংলা (রহ.) এর মাজার জিয়ারত করে বায়েজিদ বোস্তামী (রহ.) এর মাজার সহ পার্শবর্তী বেশ কয়েকটি মাজার জিয়ারত করে বাচ্চাদেরকে আনন্দ দিতে পতেঙ্গা সমুদ্র সৈকত সী বিচ নিয়ে খেলাধুলা ও সমুদ্রের পানিতে গোসল করে সবাইকে নিয়ে রাঙামাটিতে ফিরি। বাচ্চাকাচ্চা ও তাদের অভিভাবকরা এই ভ্রমণ অনেক উপভোগ করেছে। আল্লাহর রহমতে আমার সাথে থাকা সকলের সহযোগিতায় সফল ভাবে প্রতিষ্ঠানের শিক্ষা সফর শেষ করতে পেরেছি।

শেয়ার করুন