জুরাছড়িতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 17-12-2023
ফাইল ছবি : সংগৃহীত

মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বর। ১৯৭১ সালের এই দিনে পৃথিবীর মানচিত্রে জাতি নিজেদের জন্য পেয়েছে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র লাল সবুজের পতাকা। পাকিস্তানের হানাদার বাহিনী হায়নার মত ১৯৭১ সালে ২৫ মার্চ কালরাতে এ দেশের ঘুমন্ত নিরস্ত্র সাধরণ মানুষের ওপর ট্যাংক কামানের মতো ভয়ংকর মারণাস্ত্র দিয়ে গণহত্যার পৈশাচিকতায় মেতে উঠেছিল, তখন থেকে শুরু হয়েছিল প্রতিরোধ সংগ্রাম।

সে রাতেই  দেশের স্বাধীনতা ঘোষণা করে মুক্তিযুদ্ধের আহ্বান জানিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার আহ্বানে সাড়া দিয়ে দেশের বীর সন্তানেরা ছিনিয়ে আনে একটি লাল সবুজের পতাকা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র।  

আজ জুরাছড়ি উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামীলীগ, বিভিন্ন রাজনৈতিক দল এবং সরকারি বেসরকারি সাংস্কৃতিক প্রতিষ্ঠান সমূহ। 

পরে মহান বিজয় দিবস শুভ উদ্ধোধন ঘোষণা করেন উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা। এসময় বিভিন্ন কর্মসূচীর মধ্যেদিয়ে  বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা মনোমুগ্ধকর শারিরীক কসরত প্রদর্শন করেন। 

অপরদিকে মহান বিজয় দিবস উপলক্ষে জেলা পরিষদ বিশ্রামাগাড়ে আলোচনা সভা আয়োজন করে জুরাছড়ি উপজেলা আওয়ামিলীগ। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামিলীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য প্রবর্তক চাকমা। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সাবেক জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা প্রমূখ। 

শেয়ার করুন