নানিয়ারচরে ব.পু.স.প্রা. বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 15-03-2023
ফাইল ছবি : সংগৃহীত

উৎসব মুখর পরিবেশে রাঙামাটির নানিয়ারচরে বগাছড়ি পুনর্বাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বিজয়ীদের পুরস্কার বিতরণী সহ অতিথি ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। 
বৃহস্পতিবার (১৫ মার্চ) সকালে বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ''আমার স্কুল আমার প্রাণ, শিক্ষা নিয়ে বাড়াব মান" এই প্রতিপাদ্যকে সামনে রেখে
ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা অনুষ্ঠানে দৌড়, বিস্কুট দৌড়, হাড়ি ভাঙ্গা, অংক দৌড়, যেমন খুশি তেমন সাজ সহ বিভিন্ন ইভেন্টে খেলাধূলা অনুষ্ঠিত হয়।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো: আনসার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাঙামাটি জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুসা মাতব্বর। 
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল ওহাব হাওলাদার, সাবেক জেলা পরিষদ সদস্য ত্রিদিব কান্তি দাস, উপজেলা শিক্ষা অফিসার মিনি চাকমা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, উপজেলা ইন্সট্রাক্টর সরোয়ার কামাল, প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, ইউপি সদস্য প্রিয়তোষ দত্ত, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আনসার আলী প্রমুখ। 
এসময় অতিথিদেরকে ফুলেল শুভেচ্ছা, সম্মাননা ক্রেস্ট এবং সম্প্রতি বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ২জন শিক্ষার্থীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। 
প্রধান অতিথির বক্তব্যে মুছা মাতব্বর বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করতে হবে। খেলাধুলা করলে শিশুদের মেধার বিকাশ ঘটে। যারা খেলাধুলা করে তাদের মনে কুবুদ্ধি থাকে না। তাই লেখাপড়ার পাশাপাশি বেশি বেশি খেলাধুলা করতে হবে। 
তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ৪১সালের মধ্যে এ দেশকে স্মার্ট বাংলাদেশে রুপান্তর করার। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সব দিক থেকে স্মার্ট হতে হবে। এই দেশকে এগিয়ে নিতে হলে সকলকে
আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় রায় দিতে হবে। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হলে অত্র এলাকার একমাত্র অভিভাবক দীপংকর তালুকদার এমপি'কে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতিকে ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানান। 
বিশেষ অতিথি ত্রিদিব কান্তি দাস বলেন,
প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের উপর জোর দিতে হবে। এবং প্রতিমাসে ছাত্র/ছাত্রীদের লেখাপড়ার অগ্রগতি ও অবনতি সম্পর্কে অভিভাবকদের অবহিত করার জন্য শিক্ষকদের অনুরোধ করেন।
এসময় তিনি আরো বলেন, এলাকায় যত স্কুল, রাস্তাঘাট, উন্নয়ন সব কিছুর অর্জন হয়েছে একমাত্র বর্তমান সরকারের আমলে এবং দীপংকর তালুকদার এমপির অবদানে। এলাকায় আরো যদি উন্নয়ন চাই তাহলে অবশ্যই নৌকাকে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে। এছাড়াও সরকারের পক্ষ থেকে যেসকল সুযোগ-সুবিধা মহিলা ভাতা, বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা, বৃদ্ধ ভাতা, প্রতিবন্ধী ভাতা রয়েছে সব কিছুর আমাদের নেত্রীর অবদান।
উল্লেখ্য, বগাছড়ি পুনর্বাসন সরকারি প্রাথমিক বিদ্যালয় রাঙামাটি জেলার মধ্যে টানা ২বারের মতো শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় হিসেবে স্বীকৃতি
অর্জন করেন।

শেয়ার করুন