পাহাড়ের শিশুদের মানসিক বিকাশে ভূমিকা রাখছে ৪৮শ পাড়া কেন্দ্র
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 19-06-2023
ফাইল ছবি : সংগৃহীত

পার্বত্য চট্টগ্রামের শিশুদের মানসিক বিকাশসহ ৪২ বছর ধরেই ভূমিকা রেখে চলা পাড়া কেন্দ্রগুলো যাতে করে বন্ধ না হয় সে লক্ষ্যে পাড়াকেন্দ্র প্রকল্পের মেয়াদ বৃদ্ধির জন্য উচ্চ পর্যায়ে আলোচনা চলছে বলে মন্তব্য করেছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী।

সোমবার দুপুরে জেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত রাঙামাটিতে পাড়া কেন্দ্র ও আবাসিক বিদ্যালয়ের কার্যক্রমের স্থায়িত্ব বিধানে সুপারিশমালা প্রণয়ন বিষয়ক সভায় সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এ কথা বলেন।
সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য ও টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের পিডি জসিম উদ্দিন, রাঙামাটি জেলা পরিষদ সদস্যের মুখ্য নিবাহী কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলামসহ পাড়াকেন্দ্র সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য তিন পার্বত্য জেলায় টেকসই সমাজ উন্নয়ন প্রকল্পের আওতায় ৪৮০০ পাড়া কেন রয়েছে তারমধ্যে রাঙামাটি জেলায় ১৭৮৩ টি পাড়া কেন্দ্রের মাধ্যমে শিশু শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে আগামী ৩০ জুন এ প্রকল্পের মেয়াদ শেষ হয়ে গেলে একটি অনিশ্চয়তার মাঝে পড়ে পাড়া কেন্দ্রগুলোর সাথে জড়িত শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট্যরা।

শেয়ার করুন