শান্তি চুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপনে নানিয়ারচর জোনের বর্নাঢ্য আয়োজন।
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 03-12-2023
ফাইল ছবি : সংগৃহীত

"সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্প'' এর আওতায়  নানিয়ারচর জোনের উদ্যোগে ০২ ডিসেম্বর ২০২৩ তারিখ পার্বত্য শান্তিচুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন করা হয়।

উক্ত দিবস উপলক্ষে সকাল ৮.০০ টায়(বিএ-৭০৭৮ )লেঃ কর্ণেল এস.এম. রুবাইয়াত হুসাইন (পিএসসি)জোন অধিনায়ক শান্তি র‍্যালীর শুভ উদ্বোধন করেন।

র‍্যালীটি নানিয়ারচর উপজেলার প্রধান ফটক হতে শুরু হয়ে নানিয়ারচর মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়। 

উক্ত র‍্যালীতে উপস্থিত ছিলেন জোন অধিনায়ক লেঃ কর্ণেল এস.এম. রুবাইয়াত হুসাইন (পিএসসি), উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিমুল এহসান খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, অফিসার ইনচার্জ সুজন হালদারসহ কয়েক হাজার পাহাড়ি ও বাঙ্গালীসহ বিভিন্ন  শ্রেণী পেশার লোকজন।

উক্ত অনুষ্ঠান উপলক্ষে ছানা বাজার এলাকায় অসহায় পাহাড়ি জনগোষ্ঠীর জন‍্য নানিয়ারচর সেনাজোনের একটি ইউনিট শীতবস্ত্র বিতরণ কর্মসূচির আয়োজন করেন। 


এছাড়া উক্ত কর্মসূচি উপলক্ষ্যে  বুড়িঘাট পূনবার্সন সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে ফ্রী মেডিকেল ক্যাম্পেইন পরিচালনার মাধ্যমে গরীব, দুস্থ ও অসহায় নারী পুরুষ ও বৃদ্ধসহ প্রায় ৫'শতাধিক পাহাড়ি ও বাঙ্গালী  রোগাক্রান্ত জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ  করা হয়েছে।

উক্ত দিবসকে আরও প্রানবন্ত ও সাফল্যমন্ডিত করার লক্ষ্যে নানিয়ারচর উপজেলা মাঠ প্রাঙ্গণে অত্র উপজেলার স্থানীয়দের সাথে প্রীতি ভলিবল ম্যাচের আয়োজন করা হবে এবং বিজয়ী দলকে পুরষ্কৃত করা হবে। 


এ সময় (বিএ-৭০৭৮ )লেঃ কর্ণেল এস. এম. রুবাইয়াত হুসাইন (পিএসসি)জোন অধিনায়ক বলেন,বাংলাদেশ সেনাবাহিনী তথা নানিয়ারচর জোন তার দায়িত্বপূর্ণ এলাকায় এমন সম্প্রীতিমূলক কার্যক্রম অব্যাহত রাখবে এবং জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে পাহাড়ী জনসাধারণের সার্বিক জীবনযাত্রার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাবে।

শেয়ার করুন