গরু-ছাগলের মাংস বিক্রি বন্ধ করেছে সিলেটে ব্যবসায়ীরা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 07-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

সিলেটে সিটি কর্পোরেশন (সিসিক) মাংসের মূল্য নির্ধারণ করে দেওয়ায় চলমান রোজার মধ্যেই গরু-ছাগলের মাংস বিক্রি বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা। এর প্রতিবাদ জানাতেই ব্যবসায়ীদের আন্দোলনের অংশ হিসেবেই এ পদক্ষেপ নেওয়া হয়েছে। মাংস ব্যবসায়ীরা জানিয়েছেন, মূল্য প্রত্যাহার না করা হলে মাংস বিক্রি করা হবে না।

আজ ৭ এপ্রিল (বৃহস্পতিবার)  থেকে সমিতির নেতারা এ আন্দোলন শুরু করে দিয়েছেন। এর আগে গতকাল ৬ এপ্রিল (বুধবার) দিবাগত রাতে বৈঠক করেন সিলেট মহানগর মাংস ব্যবসায়ী সমবায় সমিতির নেতারা। এরপর রাত ১টার দিকে তারা এ আন্দোলনের ঘোষণা দেন।

এ বিষয়ে সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালিক গণমাধ্যমকে জানান, সিলেট সিটি কর্পোরেশন মহানগর এলাকায় গরুর মাংস ৬০০ টাকা এবং ছাগলের মাংস  ৮৫০ টাকা মূল্য নির্ধারণ করেছে। নির্দেশনায় বলা হয়েছে, নির্ধারিত মূল্যের চেয়ে বেশি রাখলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানার ব্যবস্থা করা হবে। কিন্তু বেঁধে দেওয়া দামে মাংস বিক্রি করায় আমাদের পুঁজি তোলা দূরের কথা, উল্টো লোকসান হচ্ছে।

তিনি আরও বলেন, গত এক মাস যাবৎ মেয়র আরিফুল হক চৌধুরীর কাছে আমরা দাবি জানিয়ে আসছি— যেন গরু-ছাগলের মাংসের মূল্য বাড়ানো হয়। কিন্তু সিটি করপোরেশন কর্তৃপক্ষ এ ব্যাপারে কোনো উদ্যোগ নেয় না, এজন্য তার প্র্রতিবাদ স্বরূপ আমরা বাধ্য হয়ে আজ থেকে গরু-ছাগলের মাংস বিক্রি বন্ধ করে দিচ্ছি।
 

শেয়ার করুন