মাসের ব্যবধানে আবারও বন্যা সিলেটে
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 16-06-2022
ফাইল ছবি : সংগৃহীত

মাত্র এক মাসের ব্যবধানে আবারও বন্যা দেখা দিয়েছে সিলেটে। বিপদসীমার ওপর দিয়ে বইছে সুরমা, কুশিয়ারা ও সারি নদীর পানি। সুনামগঞ্জেও বন্যা পরিস্থিতির অবনতি হয়ে পানিবন্দি লক্ষাধিক মানুষ। 

এদিকে, তিস্তা ব্যারেজ পয়েন্টে নদীর পানি বিপদসীমার ওপরে থাকায় নদী তীরবর্তী এলাকায় সতর্কতা জারি করেছে পানি উন্নয়ন বোর্ড।

সিলেটে সীমান্ত নদী সুরমা, কুশিয়ারা ও সারি নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় বিভিন্ন হাওরে বেড়েছে পানির উচ্চতা। সব নদ-নদীর পানি বাড়তে থাকায় নিম্নাঞ্চলের মানুষ পড়েছে দুর্ভোগে।

এদিকে, ভারি বৃষ্টি ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। জেলা তাহিরপুর, বিশ্বম্ভরপুর, সদর, দোয়ারাবাজার ও ছাতক উপজেলার সীমান্তবর্তী এলাকা তলিয়ে গেছে। তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের তিনটি অংশ পানিতে তলিয়ে যাওয়ায় বন্ধ রয়েছে যানবাহন চলাচল।

অন্যদিকে, কুড়িগ্রামের রৌমারী ও চর রাজীবপুর উপজেলার পাঁচটি ইউনিয়নের বন্যায় ৫০ হাজার মানুষ পানিবন্দি হয়ে আছে।  বেশিরভাগ রাস্তা তলিয়ে যাওয়ায় যাতায়াতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে লোকজনকে। এছাড়া, লালমনিরহাটে তিস্তা, ধরলা, রত্নাই ও সতীসহ কয়েকটি নদীর পানি বেড়ে প্রবেশ করেছে চর ও নদী তীরবর্তী এলাকায়। 

শেয়ার করুন