রাজশাহী স্টেশনে দাঁড়িয়ে থাকা সাগরদাড়ি এক্সপ্রেসে আগুন
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 13-06-2022
ফাইল ছবি : সংগৃহীত

রাজশাহী রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা অবস্থায় আন্তঃনগর ট্রেন সাগরদাড়ি এক্সপ্রেসে হঠাৎ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল ১৩ জুন (রবিবার) সকালে যাত্রার ১০ মিনিট আগে খুলনাগামী সাগরদাড়ি এক্সপ্রেস ট্রেনের পাওয়ার কার স্টার্ট করলে একটি বগির টয়লেটের লাইটের সংযোগ থেকে শর্টসার্কিট হয়ে এ আগুন লাগে।

তবে তাৎক্ষণিকভাবে আগুন নির্বাপক যন্ত্র দিয়ে তা নিভিয়ে ফেলায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। ফলে ট্রেনের হাজারও যাত্রী দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছেন। পরে একটি শোভন চেয়ারের কোচ বাতিল করে ট্রেনটি এক ঘণ্টা দেরিতে খুলনার উদ্দেশে রাজশাহী রেলওয়ে স্টেশন ছেড়ে গেছে।

রাজশাহী স্টেশনের ম্যানেজার আব্দুল করিম বলেন, গতকাল (রবিবার) সকাল ৬টা ২০ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে। পরে ট্রেনটি সকাল ৭টা ৪০ মিনিটের দিকে খুলনার উদ্দেশে ছেড়ে যায়। তিনি আরও বলেন, শোভন চেয়ারের একটি বগির টয়লেটের রড লাইটে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তখন ট্রেনটি স্টেশনের প্লাটফর্মে দাঁড়িয়ে ছিল। প্রচণ্ড ধোঁয়ায় বগিটি আচ্ছন্ন হয়ে যায়। ধোঁয়া দেখে ট্রেনের যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে তাৎক্ষণিকভাবে আগুন নিভিয়ে ফেলা হয়। অল্পের জন্য সবাই রক্ষা পান।

স্টেশন ম্যানেজার আরও বলেন, ওই বগির যাত্রীদের অন্য বগিতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। যারা সিট পাননি তাদের টিকিটের টাকা ফেরত দেওয়া হয়। আগুন নেভানোর পর বগিটি খুলে রেখে ট্রেনটি এক ঘণ্টা দেরিতে খুলনার উদ্দেশে ছেড়ে যায়।

শেয়ার করুন