শিক্ষকের বিপক্ষে যৌন হয়রানির অভিযোগ
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 18-05-2022
ফাইল ছবি : সংগৃহীত

শরীয়তপুরের গোসাইরহাটে ইদিলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের  শিক্ষক দিলীপ কুমার মন্ডলের বিপক্ষে বিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ছাত্রী ও তার পরিবার বিদ্যালয়ের প্রধান শিক্ষক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে মৌখিক অভিযোগ দিয়েছেন।

এরই মধ্যে ওই শিক্ষককে বিদ্যালয়ের সব কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গঠন করা হয়েছে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি। ২০ মে’র মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। শিক্ষক দিলীপ উপজেলার মাছুয়াখালি এলাকার বাসিন্দা।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, দিলীপের বিপক্ষে আরও ছয়জন ছাত্রী বিভিন্ন সময় একই অভিযোগ করেছে।

কমিটিতে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা শাহ আলম মিয়াকে প্রধান করা হয়েছে। এ ছাড়া সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলাম, ইসমত আরা বেগম, রতন কুমার চক্রবর্তী ও মো. কামাল পারভেজকে সদস্য করা হয়েছে।

ওই ছাত্রী জানায়, গত ১৬ মে (সোমবার) তাকে শিক্ষকের বাসায় একা পড়তে যেতে বলেন ওই শিক্ষক। সে রাজি না হয়ে বিষয়টি পরিবারকে জানায়। শাসনের নামে শিক্ষক তাকে নানাভাবে যৌন হয়রানি করেছে বলে জানায় এই ছাত্রী।

এদিকে, অভিযোগের পর থেকে শিক্ষক দিলীপ কুমার মন্ডল পালিয়ে বেড়াচ্ছেন। তার মোবাইলে একাধিকবার কল দেওয়া হলেও রিসিভ না করায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে গোসাইরহাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সুজন দাস গুপ্ত বলেন, প্রতিবেদন পেলেই আইনি ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন