চলচ্চিত্র শিল্পীরা করলো শহীদদের স্মরণ
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 26-03-2022
ফাইল ছবি : সংগৃহীত

আজ মহান স্বাধীনতা দিবস । প্রতি বছর বিনম্র শ্রদ্ধা ও গভীর কৃতজ্ঞতায় দিনটি পালন করা হয়। এদিনে স্বাধীনতার জন্য আত্মদানকারী দেশের বীর সন্তানদের স্মরণ ওতাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। আজ রাত ১২টা ১ মিনিটে এফডিসির শহীদ স্তম্ভে ফুল দিয়ে চলচ্চিত্র শিল্পীরা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান । এ সময় উপস্থিত ছিলেন শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, উপ মহাসচিব অপূর্ব রানা, চিত্রনায়িকা নিপুণ, চিত্রনায়ক সাইমন, ইমন, নায়িকা শাহনূরসহ আরও অনেকে।এর ঘণ্টাখানেক আগে চলচ্চিত্রের ১৯ সংগঠনের সমন্বয়ে গঠিত সম্মিলিত চলচ্চিত্র পরিষদের পক্ষ থেকে এফডিসিতে মোমবাতি প্রজ্জ্বলনের আয়োজন করা হয়। 
 

১৯৭১ সালের ২৫শে মার্চ পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নিহত অসংখ্য নিরীহ বাঙালিদের জন্য শোক ও শ্রদ্ধা জানানো হয় ।
শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেন, একাত্তরে ২৫ শে মার্চ বাংলাদেশের নিরীহ ঘুমন্ত মানুষের উপর যে অত্যাচার চালানো হয়েছেসারাবিশ্বে তা বিরল। 


সেদিন যারা শহীদ হয়েছিলেন তাদের আজ আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি।তাদের তাজা রক্তের বিনিময়েই আজ আমাদের দেশ ও আমরা স্বাধীনতা পেয়েছি, 
আমি ইলিয়াস কাঞ্চন হয়েছি। তিনি আরও বলেন, সেইসঙ্গে মহান দেশপ্রেমিক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছি যার স্বাধীনতা 
ঘোষণার মধ্যদিয়ে আমরা ৯ মাস যুদ্ধের প্রেরণা পেয়েছিলাম, এই দেশ পেয়েছি। আমাদের স্বাধীনতার মান বজায় থাকুক। আজকের দিনে কামনা করি, এই দেশ, দেশের মানুষ, আমাদের চলচ্চিত্র ভালো এবং সোনার বাংলা গড়তে সবাই পাশে এবং ভাল থাকুক।

 

শেয়ার করুন