ইরানে হামলা হলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইব্রাহিম রাইসি
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 24-04-2024
ফাইল ছবি : সংগৃহীত

ইসরায়েলকে আবারও হুঁশিয়ারি দিয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, ইরানের ভূখণ্ডে যদি কোনো ধরনের আগ্রাসন চালানো হয়, তাহলে ইসরায়েলের কিছুই অবশিষ্ট থাকবে না।

তিন দিনের পাকিস্তান সফরকালে গতকাল মঙ্গলবার দেশটির পাঞ্জাব প্রদেশে এক অনুষ্ঠানে এ কথা বলেন ইরানের প্রেসিডেন্ট। পাঞ্জাবের অনুষ্ঠানে পাকিস্তানের শিক্ষাবিদ ও সংস্কৃতিজগতের গণমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

ইব্রাহিম রাইসি বলেন, যদি ইহুদিবাদী রাষ্ট্রটি আরও একবার ভুল করে এবং ইরানের পবিত্র ভূমিতে হামলা করে, তাহলে পরিস্থিতি ভিন্ন হবে। এ রকম কিছু ঘটলে ইসরায়েলের আর কিছু অবশিষ্ট থাকবে কি না, সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

ইরানের প্রেসিডেন্ট আরও বলেন, চলতি মাসের শুরুতে সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেট ভবনে হামলার ঘটনায় ইসরায়েলকে শায়েস্তা করেছে তেহরান। এ কথা বলার মাধ্যমে ১৩ এপ্রিল ইসরায়েলকে লক্ষ্য করে ইরানের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার বিষয়টি উল্লেখ করেন তিনি।

 

একদিকে মানবাধিকার রক্ষার কথা বলে, অন্যদিকে ফিলিস্তিনের গাজায় গণহত্যা চালাতে ইসরায়েলকে অব্যাহত সাহায্য–সমর্থন দেওয়া নিয়ে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলোর কঠোর সমালোচনা করেন ইব্রাহিম রাইসি। ইসরায়েলের নির্বিচার হামলায় গত ছয় মাসে গাজায় ৩৪ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ইরানের প্রেসিডেন্ট বলেন, বর্তমান সময়ে সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘনকারী হলো যুক্তরাষ্ট্র ও তাদের পশ্চিমা মিত্ররা। তারা মানবাধিকার রক্ষার যে কথা বলে থাকে, সেটা আসলে অন্তঃসারশূন্য।


 

শেয়ার করুন