গায়ানায় ছাত্রী হোস্টেলে অগ্নিকাণ্ড, নিহত ২০
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 24-05-2023
ফাইল ছবি : সংগৃহীত

দক্ষিণ আমেরিকার দেশ গায়ানায় ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। মধ্য গায়ানার মাহদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী হোস্টেলে আগুনে ২০ জন ছাত্রীর মৃত্যু হয়েছে। এএফপি জানিয়েছে, এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। আগুন লাগার কারণ জানা যায়নি।

 

স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, মধ্য গায়ানার মাহিদা শহরের একটি স্কুল হোস্টেলে আগুন লাগে। রবিবার (স্থানীয় সময়) দিবাগত রাত ১১টা ৪০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়।

 

খবরে বলা হয়েছে, দুর্ঘটনার সময় শিক্ষার্থীরা ঘুমিয়ে ছিল। ঘটনাস্থলে থাকা কর্মকর্তারা জানিয়েছেন, বেশ কয়েকজন মেয়ে এখনও ভেতরে আটকা পড়েছে। ঘটনাস্থলে উদ্ধার অভিযান চলছে।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে দুর্ঘটনার কিছু ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে। এগুলোতে ঘটনাস্থলে ফায়ার ব্রিগেডের গাড়ি ও অ্যাম্বুলেন্স দেখা গেছে। ব্যক্তিগত ও সামরিক বিমান মাহদিয়া অভিযান পরিচালনার জন্য মাহদিয়া পৌঁছেছে।

 

নিউজ আউটলেটের একটি প্রতিবেদনে বলা হয়েছে, সাত শিশুকে চিকিৎসার জন্য কাউন্টির রাজধানী জর্জটাউনের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

 

গায়ানার প্রেসিডেন্ট ইরফান আলি বলেছেন, 'এটি একটি বড় ট্র্যাজেডি।' তিনি এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। বিরোধী সাংসদ নাতাশা সিং লুইস আগুনের কারণ অনুসন্ধানের আহ্বান জানিয়েছেন।

 

গায়ানা ৮ লাখ জনসংখ্যার একটি ছোট ইংরেজি-ভাষী দেশ। এটি এক সময় ডাচ এবং ব্রিটিশ উপনিবেশ ছিল।

শেয়ার করুন