নির্বাচনের তারিখ চান পাকিস্থানের সাবেক প্রধানমন্ত্রী
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 15-05-2022
ফাইল ছবি : সংগৃহীত

পাকিস্তানে অনাস্থা ভোটে হেরে পদ হারিয়ে দমে যাননি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বরং একের পর এক সমাবেশ করে মাঠ গরম রাখছেন। এর অংশ হিসেবে গত ১৩মে (শুক্রবার) মারাদানে জনসভা থেকে জাতীয় নির্বাচনের তারিখ ঘোষণার জন্য সরকারকে তাড়া দেন। আর না হলে- সরকারের সামনে কঠোর পরিণতি অপেক্ষা করছে বলে হুশিয়ারি দেন তিনি। খবর ডন।

এ জনসভায় ইমরান খান বলেন, নির্বাচনের তারিখ ঘোষণা করা না হলে ইসলামাবাদ অভিমুখে ‘জনসমুদ্র’ তেড়ে আসবে। সেটি সরকারের জন্য ধ্বংসাত্মক হবে। তিনি আরও বলেন, ২০ মের পর যে কোন সময় এই লংমার্চের ডাক দেবেন তিনি।

পিটিআই চেয়ারম্যান বলেন, তিনি একটি বিপ্লবের জন্য জনগণকে ইসলামাবাদে আসার আহ্বান জানিয়েছেন, যার উদ্দেশ্য হলো- পাকিস্তানের ‘প্রকৃত স্বাধীনতা’ ফিরিয়ে আনা।

সাবেক প্রধানমন্ত্রী আরও বলেন, দুর্নীতিবাজদের একটি বার্তা দিচ্ছি- অভিযুক্তদের আরও শোনা উচিত, দেশের বিষয়ে তোমরা সিদ্ধান্ত নিতে পারবে না। জনগণই সিদ্ধান্ত নেবে কারা পাকিস্তান শাসন করবে। তার সরকারের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র ‘ষড়যন্ত্র’ করেছিল বলে আবারও অভিযোগ করেন ইমরান। তার কথায়- এই ষড়যন্ত্রের সঙ্গে বর্তমান সরকারের ‘মীর সাদিক ও মীর জাফররা’ জড়িত ছিলেন। সম্প্রতি পাকিস্তানি রুপির রেকর্ড দর পতন হয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম হুহু করে বাড়ছে। এ নিয়েও সরকারকে কটাক্ষ করেন তিনি।

শেয়ার করুন