দীঘিনালায় শ্রেষ্ঠ অধ্যক্ষ মর্যাদায় নির্বাচিত হয়েছেন;সাধন ত্রিপুরা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 22-05-2022
ফাইল ছবি : সংগৃহীত

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এ কলেজ পর্যায়ে খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালায় শ্রেষ্ঠ অধ্যক্ষ মর্যাদায়  নির্বাচিত হয়েছেন, কুজেন্দ্র মল্লিকা মডার্ন কলেজ’র অধ্যক্ষ সাধন ত্রিপুরা।

১৯ মে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপজেলা কমিটি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (অঃদাঃ) দীঘিনালা, খাগড়াছড়ি’র সদস্য সচিব কর্তৃক সাক্ষরিত উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক ও শিক্ষা সপ্তাহ ২০২২ এ উত্তীর্ণ শিক্ষার্থীদের ফলাফল প্রকাশিত হয়, এতে কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে সাধন ত্রিপুরা নির্বাচিত হোন।


জানা যায়, সাধন ত্রিপুরা খাগড়াছড়ি পার্বত্য জেলার সদর থানায় বসবাস করেন। তিনি ২০১১ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক (সন্মান) ও ২০১২ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর (ডিগ্রী অর্জন করেন)। ২০১৭ সাল থেকে তিনি দীঘিনালা উপজেলার কুজেন্দ্র মল্লিকা মডার্ন কলেজ’র অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। এর আগেও তিনি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেছেন।

দীঘিনালা উপজেলায় একজন কঠোর পরিশ্রমী ও শিক্ষার্থীবান্ধব অধ্যক্ষ হিসেবেও তিনি সমাধিক পরিচিত। সাধন ত্রিপুরা শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ২০১৯ সালে জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস, ঢাকা কর্তৃক পুরস্কারও লাভ করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন কর্তৃক একাধিকবার সম্মাননায় ভূষিত হয়েছেন।
 

শেয়ার করুন