ঈদযাত্র্রায় অতিরিক্ত ভাড়া আদায়ে, কঠোর ব্যবস্থা নেওয়া হবে : কাদের
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 26-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

ঈদে ঘরমুখো যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করলে সংশ্লিষ্ট পরিবহন মালিকের বিরুদ্ধে কঠোর আইনত ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি পরিবহন মালিক ও শ্রমিকদের প্রতি আহ্বান জানান যেন কেজান ভাবেই ঈদযাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করেন।

আাজ ২৬ এপ্রিল (মঙ্গলবার) সকালে সচিবালয়ে নিজের দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঈদুল ফিতর প্রায় সমাগত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে ইতিমধ্যে প্রয়োজনীয় সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

সড়ক পরিবহন মন্ত্রী দাবি করে বলেন, দেশের সড়ক-মহাসড়ক সমূহ অতীতের যেকোন সময়ের তুলনায় অনেক ভাল। সড়কের কোথাও যাতে কোনো জনদুর্ভোগ না হয় সেজন্য সতর্ক থাকার পাশাপাশি মাঠ পর্যায়েও প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

সড়কে শৃঙ্খলা রক্ষায় এবং সড়ক নিরাপত্তায় পরিবহন মালিক শ্রমিকসহ সব স্টেকহোল্ডারদের আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি।

তিনি আরও বলেন, মহানগরীর টার্মিনালসমূহে শৃঙ্খলা রক্ষায় এবং যাত্রীদের সুবিধার্থে বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সমন্বয়ে গঠিত টাস্কফোর্স কার্যকর থাকবে। অতিরিক্ত ভাড়া নিয়ন্ত্রণে মোবাইল কোর্টের নজরদারি থাকবে।

মহানগরীতে প্রবেশ ও বাহির হওয়ার পয়েন্টগুলোসহ গুরুত্বপূর্ণ যানজটপ্রবণ মোড়ে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, জেলা প্রশাসন, আনসার ও উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্টের দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান মন্ত্রী।

এছাড়া ঈদের সময় সড়ক-মহাসড়কে অতিরিক্ত ভিড় এবং যাত্রীদের চাপ এড়াতে পোশাক কারখানাগুলো একদিনে ছুটি না দিয়ে ধাপে ধাপে ছুটি দেওয়ার জন্য বিজিএমইএ ও বিকেএমইএ নেতাদের প্রতিও আহ্বান জানান ওবায়দুল কাদের।

শেয়ার করুন