ঈদের আগাম ট্রেনের টিকিট ছাড়বে ২৩ এপ্রিল
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 11-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

বিগত দুই বছর কোভিড-১৯ এর মহামারির কারণে ঈদ-উল ফিতরের সময় বন্ধ ছিল ট্রেন চলাচল। ভাইরাসটির সংক্রমণ কমে আসায় এ বছর কোনো বিধিনিষেধ নেই। তাই দুই বছর পর এবার ট্রেনে ঈদ-উল ফিতরের যাত্রা বছর মানুষ করতে পারবেন।

আগের মত ১০ দিন আগে এ বছর টিকিট বিক্রি করা হবে না। বরং স্বাভাবিক সময়ের মতোই ৫ দিন আগে থেকে দেওয়া হবে আগাম টিকিট। ঈদযাত্রার বিক্রিত টিকিট ফেরতে নেবে না রেল কর্তৃপক্ষ।

গতকাল ১০ এপ্রিল (রবিবার) রেল বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্র বলছে, আগামী ২৩ এপ্রিল থেকে ট্রেনে ঈদযাত্রার আগাম টিকিট বিক্রি শুরু হবে। প্রথম দিন দেওয়া হবে ২৭ এপ্রিলের টিকিট। এরপর ধারাবাহিকভাবে অর্থাৎ ২৪ এপ্রিল ২৮ এপ্রিলের, ২৫ এপ্রিল ২৯ এপ্রিলের, ২৬ এপ্রিল ৩০ এপ্রিলের এবং ২৭ এপ্রিল দেওয়া হবে ১ মে’র টিকিট।

ঈদের পর ফিরতি যাত্রা হবে আগামী ৫ মে। সেই টিকিট বিক্রি হবে আগামী ১ মে। রেলওয়ে কর্তৃপক্ষ চাঁদ দেখা সাপেক্ষে ২ মে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে ধরে টিকিট বিক্রির এই সময়সূচি নির্ধারণ করেছে। তবে এ বছর যদি রোজা ৩০টি পূর্ণ হয় এবং ৩ মে ঈদ হয় সেক্ষেত্রে আগামী ২ মে’র টিকিট দেওয়া হবে ২৮ এপ্রিল।

জানা গেছে, প্রতিদিন সকাল ৮টা থেকে কাউন্টারে রেলের টিকিট বিক্রি করা হবে। আর অনলাইনে টিকিট বিক্রি হবে সকাল ৬টা থেকে। ঢাকার কমলাপুর স্টেশনে এবার ২৩টি কাউন্টারে টিকিট বিক্রি করা হবে। এর মধ্যে একটি কাউন্টার সংরক্ষিত থাকবে নারীদের জন্য।

রেল বিভাগ সূত্রে আরো জানা যায়, আগামী ২৫ এপ্রিল থেকে সব ট্রেনের সাপ্তাহিক ছুটি বন্ধ থাকবে। ঈদযাত্রায় টিকিট নিয়ে কালোবাজারি ঠেকাতে স্টেশনে থাকবে বিশেষ টহল ও নজরদারি।

 

শেয়ার করুন