ঢাকা কলেজের ঈদের ছুটি আজ থেকেই শুরু
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 19-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

ঢাকা নিউমার্কেটের ব্যবসায়ীদের সাথে শিক্ষার্থীদের সংঘর্ষের জেরে ঢাকা কলেজের আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয়েছে। সেই  সাথে আজ থেকে ঈদের ছুটির ঘোষণাও দিয়েছেন শিক্ষামন্ত্রী দিপু মণি।  

আজ ১৯ এপ্রিল (মঙ্গলবার) বিকেলে চাঁদপুর সার্টিক হাউসে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেন, সব শিক্ষা প্রতিষ্ঠান ২০ এপ্রিল থেকে ঈদের ছুটিতে বন্ধ হয়ে যাবে। কিন্তু ঢাকা কলেজে যেহেতু ক্লাসের পরিবেশ নেই তাই আমরা বলেছি, কলেজে আজ থেকেই ঈদের ছুটি শুরু হয়ে যাবে।

শিক্ষামন্ত্রী বলেন, আমি শিক্ষার্থীদের বলব, একদিন আগেই তারা ঈদের ছুটিতে চলে যাক। আগামীকাল থেকে বন্ধ হওয়ার কথা ছিল, সেটা আজ  থেকেই তাদের জন্য কার্যকর হবে। এখন সব হল বন্ধ হয়ে যাবে। আশা করি, সব ঠিক হয়ে যাবে। উত্তেজনা আর ছড়াবে না। ঈদের ছুটির পরে ৫ মে থেকে অন্য প্রতিষ্ঠানের মতো যথারীতি তাদের হোস্টেল খোলা থাকবে। ক্লাস হবে, সব হবে।

ব্যবসায়ীদের সাথে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনাকে দুঃখজনক মন্তব্য করে দীপু মনি বলেন, প্রায়শই দেখি ঢাকা কলেজ ও এর আশপাশের ব্যবসাপ্রতিষ্ঠানের মালিক-কর্মচারীদের সাথে ছাত্রদের বাকবিতণ্ডা হয়। অনেক সময় তা সংঘর্ষে রূপ নেয়। এটা খুবই দুঃখজনক। আমাদের কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছে। আহতদের চিকিৎসার বিষয়গুলো আমরা দেখছি।

গতকাল ১৮ এপ্রিল (সোমবার) রাতে নিউমার্কেট এলাকায় কথা-কাটাকাটির জেরে ঢাকা কলেজের তিন ছাত্রকে মারধরের অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে ব্যবসায়ীদের সাথে শিক্ষার্থীদের সংঘর্ষ শুরু হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী, দুই ব্যবসায়ী এবং বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

আজ ব্যবসায়ী ও শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় এখন অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা দেওয়া হচ্ছে।

শেয়ার করুন