পদ্মা সেতু প্রস্তুত দক্ষিণাঞ্চলের মানুষের জীবন আর অবহেলিত থাকবে না: প্রধানমন্ত্রী
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 16-06-2022
ফাইল ছবি : সংগৃহীত

মানুষের জীবনের মান উন্নয়নে, অর্থনৈতিক মুক্তি অর্জনে গ্রাম পর্যায়ে মানুষের কাছে নিয়ে গিয়েছিলেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর পরিকল্পনা বাস্তবায়িত হলে দশ বছরের মধ্যেই দেশ উন্নত হত জানিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেন, পদ্মা সেতু প্রস্তুত দক্ষিণাঞ্চলের মানুষের জীবন আর অবহেলিত থাকবে না।
আজ  ১৬ জুন (বৃহস্পতিবার) প্রধানমন্ত্রী পল্লী জনপদ, রংপুর এবং বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড), কোটালীপাড়া, গোপালগঞ্জ-এর উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী কৃষি জমি যেন কোন ভাবেই নষ্ট না হয়, সেদিকে নজর দেওয়ার আহ্বান জানান।

মাননীয় প্রধানমন্ত্রী বলেন, আমাদের উন্নয়নের যত পরিকল্পনা নিয়েছি, সবগুলো পরিকল্পনা গ্রামের মানুষের উন্নয়নের কথা মাথায় রেখে করা হয়েছে। গ্রামীণ জনগোষ্ঠীর জীবন যাত্রার মান উন্নয়নই আমার লক্ষ্য। শহরের সব সুবিধা গ্রামের মানুষ পায় সে চেষ্টাই আমরা করে যাচ্ছি।

সরকারের গৃহীত উদ্যোগে মানুষের জীবন মান উন্নত হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দীর্ঘ সময় ক্ষমতায় থাকার কারণে উন্নয়ন দৃশ্যমান হচ্ছে এবং মানুষ তার সুফল পাচ্ছে। ৯৬ তে নেয়া মানুষের জীবন মান উন্নয়নের সমস্ত উদ্যোগ বিএনপি- জামাত জোট সরকার বন্ধ করে দিয়েছিল। আওয়ামী লীগ আবার সীমিত আয়ের মানুষের উন্নত আবাসন, জীবন- জীবিকার জন্য পল্লী জনপদ উদ্যোগ নিয়ে কাজ শুরু করেছে বলে জানান আওয়ামী লীগ সভা নেত্রী।

এই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু হয়ে গেছে দক্ষিণাঞ্চলের মানুষের জীবন আর অবহেলিত থাকবে না জানিয়ে বলেন,  ডঃ  ইউনুস আমার কাছ থেকেই সবচেয়ে বেশি সুবিধা নিয়েছে। গ্রামীণ ব্যাংকে টাকা দিয়েছিলাম, গ্রামীণ ফোনের ব্যবসা দিয়েছিলাম, সেই ইউনুসই তদবির করে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধ করেছিল।  

শেয়ার করুন