বসুন্ধরা সিটি শপিং মলের দোকান মালিক–কর্মীদের বিক্ষোভ
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 19-08-2024
ফাইল ছবি : সংগৃহীত

রাজধানীর পান্থপথ সিগন্যাল থেকে কারওয়ান বাজারের সার্ক ফোয়ারা মোড় পর্যন্ত পুরো সড়ক বন্ধ। এ পথে অবস্থিত বসুন্ধরা সিটি শপিং মলের ব্যবসায়ী, দোকানকর্মীরা বিক্ষোভে নেমেছেন। শপিং মল ইনচার্জের পদত্যাগ দাবিসহ বিভিন্ন অনিয়মের প্রতিবাদ করছেন তাঁরা।

আজ সোমবার দুপুর ১২টায় গিয়ে দেখা যায়, পান্থপথ সিগন্যালে ব্যানার নিয়ে দাঁড়িয়ে আছেন কয়েকজন। সেখানে লেখা, ‘স্বৈরাচার অত্যাচারী ইনচার্জ করিমের পদত্যাগ’।

আন্দোলনরত কয়েকজন মুঠোফোন ব্যবসায়ী বলেন, আপত্তি সত্ত্বেও গত জানুয়ারি থেকে বসুন্ধরা সিটির বেজমেন্টে মোবাইল মার্কেট সরিয়ে নেওয়া হয়। এ জায়গাটি অনেকটা দমবন্ধের মতো পরিস্থিতি। ক্রেতারা হাঁসফাঁস করেন। বেজমেন্ট–১–এ শুধু টয়লেট–সুবিধা আছে, কিন্তু ২–এ নেই। সবাইকে প্রয়োজন হলে ওপরে যেতে হয়।

ব্যবসায়ীদের দাবি, সরকারিভাবে বেজমেন্টে কোনো অনুমতি না থাকায় তাঁরা লাইসেন্স–সংক্রান্ত কোনো কাজে সরকারি দপ্তরে গেলে ঝামেলা পোহান। কোনো কিছু নিয়ে প্রতিবাদ করতে পারতেন না। মার্কেট ইনচার্জ মহসিন করিমের কাছে কোনো সমস্যার কথা বলা যেত না। তিনি দোকান বন্ধ করে দেওয়ার হুমকি দিতেন এবং খারাপ ব্যবহার করতেন বলে অভিযোগ।

শাহাদাত হোসেন নামের আরেকজন মুঠোফোন ব্যবসায়ী প্রথম আলোকে বলেন, সকাল ৯টা থেকে তাঁরা মার্কেটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। বসুন্ধরা গ্রুপ থেকে তাঁদের আলোচনার জন্য বলেছেন, কিন্তু ইনচার্জের পদত্যাগ ছাড়া তাঁরা আলোচনায় বসবেন না।

বেলা ১টা পর্যন্ত মার্কেটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছিলেন ব্যবসায়ী, কর্মীরা। ভবনে প্রবেশের সিঁড়ির সামনে বসুন্ধরা সিটির লোকজন ছাড়াও সেনাবাহিনী, বিজিবির সদস্যরা রয়েছেন।

শেয়ার করুন