বায়তুল মোকাররমের নতুন খতিব
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 31-03-2022
ফাইল ছবি : সংগৃহীত

বাংলাদেশের জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব হিসেবে মুফতি রুহুল আমীনকে নিয়োগ দিয়েছে সরকার। তিনি কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড গওহরডাঙ্গার চেয়ারম্যান এবং গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদ্রাসার মহা-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মুফতি রুহুল আমীন আজ বৃহস্পতিবার, ৩১ মার্চ নিজেই তার নিয়োগের বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি দেশের প্রখ্যাত আলেম প্রয়াত মাওলানা শামসুল হক ফরিদপুরীর সন্তান। আল হাইআ’তুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়্যাহ’র সদস্য মুফতি রুহুল আমীন।

জানা যায়, মুফতি রুহুল আমীন তার পিতা কওমি ঘরানার আলেম মাওলানা শামসুল হক ফরিদপুরীর মতোই জামায়াত বিরোধী আলেম হিসেবেই পরিচিত। যেসব আলেম কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসের সরকারি স্বীকৃতির দাবিতে সক্রিয় ছিলেন, তার মধ্যে অন্যতম তিনি।

এমনকি সরকার দাওরায়ে হাদিসের স্বীকৃতি দেওয়ার পর ২০১৮ সালের ৪ নভেম্বর এ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত শোকরানা মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কওমি জননী’ উপাধি দিয়েছিলেন মুফতি রুহুল আমীন।

এ ছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন চেয়েছিলেন তিনি। কিন্তু পরে তাকে মনোনয়ন দেওয়া হয়নি।

শেয়ার করুন