সিলেটে যেভাবে আটক হলেন অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 24-08-2024
ফাইল ছবি : সংগৃহীত

সিলেটের সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় আটক হওয়া সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে স্থানীয় লোকজন প্রথমে চেনেননি। একজন ব্যক্তিকে ভারতে অবৈধ পথে পাঠানো হচ্ছে—শুধু এ তথ্য পেয়ে এলাকাবাসী ঠেকাতে তৎপর হন। বিষয়টি বিজিবি ক্যাম্পেও জানান স্থানীয় লোকজন। এরপরই সীমান্তের একটি জঙ্গল থেকে তিনি আটক হন। আটকের পর বিজিবি-জনতার জেরায় তাঁর পরিচয় প্রকাশ পায়।

স্থানীয় বাসিন্দা, প্রত্যক্ষদর্শী ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে কথা বলে এসব বিষয় জানা গেছে। গতকাল শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী ডনা এলাকা থেকে স্থানীয় জনতার সহায়তায় শামসুদ্দিন চৌধুরীকে আটক করে বিজিবি। পরে আজ শনিবার সকালে তাঁকে কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়।

আজ বেলা সোয়া দুইটার দিকে যোগাযোগ করলে কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন প্রথম আলোকে বলেন, সকালে অবসরপ্রাপ্ত বিচারপতিকে পুলিশের কাছে হস্তান্তর করেছে বিজিবি। বিজিবি তাঁর বিরুদ্ধে একটি মামলা করবে, এটি প্রক্রিয়াধীন। এখন পর্যন্ত তিনি (শামসুদ্দিন চৌধুরী) পুলিশের হেফাজতেই আছেন।

শেয়ার করুন