স্বাস্থ্যর মহাপরিচালকের পদ থেকে সরানো হলো রোবেদ আমিনকে
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 12-09-2024
ফাইল ছবি : সংগৃহীত

চিকিৎসকদের এক অংশের বাধার মুখে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের (চলতি দায়িত্বে) পদ থেকে অধ্যাপক রোবেদ আমিনকে সরিয়ে নিল স্বাস্থ্য মন্ত্রণালয়। মহাপরিচালকের দায়িত্ব (অতিরিক্ত) পালন করবেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নাজমুল হোসেন। আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

নাজমুল হোসেন

নাজমুল হোসেনছবি: সংগৃহীত

অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে সরিয়ে ১৯ আগস্ট রোবেদ আমিনকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (চলতি দায়িত্ব) করে মন্ত্রণালয়; কিন্তু বেঁকে বসে বিএনপি–সমর্থিত চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। ড্যাব স্বাস্থ্য মন্ত্রণালয়ে রোবেদ আমিনের বিরুদ্ধে দুই ধরনের অভিযোগ করে। প্রথমত, রোবেদ আমিন ছাত্র–জনতার আন্দোলনের বিরোধিতা করেছেন। দ্বিতীয়ত, অসংক্রমক রোগনিয়ন্ত্রণ কর্মসূচির লাইন ডিরেক্টর থাকার সময় তিনি ব্যাপক অনিয়ম–দুর্নীতি করেছেন।

রোবেদ আমিন প্রথম আলোর কাছে দুটি অভিযোগই সত্য নয় বলে দাবি করেন। আজ তিনি প্রথম আলোকে বলেন, তিনি অসুস্থতার কারণে ছুটিতে যাচ্ছেন।

গত ১৯ আগস্টের পর থেকে ড্যাবের সমর্থক চিকিৎসক ও কর্মচারীদের একটি অংশ স্বাস্থ্য অধিদপ্তর কার্যত অবরুদ্ধ করে রাখে। প্রতিদিনই অধিদপ্তরের সামনে সমাবেশ করে। গতকাল বুধবারও করেছে। তারা অন্য কর্মকর্তাদেরও অফিসে ঢুকেতে বাধা দেয়। প্রায় এক মাস ধরে অধিদপ্তর কার্যত অচল হয়ে আছে।

মন্ত্রণালয়ের অফিস আদেশে বলা হয়েছে, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নাজমুল হোসেন নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পালন করবেন।

শেয়ার করুন