ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে রাঙামাটিতে ইপিআই কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ সভা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 01-03-2023
ফাইল ছবি : সংগৃহীত

ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ইমাম ও মহিলা শিক্ষিকাদের অংশগ্রহণে সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) কার্যক্রম জোরদারকরণ শীর্ষক পরিকল্পনা এবং অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে ইসলামিক ফাউন্ডেশন রাঙামাটি জেলা কার্যালয়ে উপ-পরিচালক ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসা। 

এসময় অন্যান্যের মাঝে রাঙামাটি সিনিয়র মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা জসিম উদ্দিন নূরী, ইফার ফিল্ড অফিসার আলী আহসান ভূঁইয়া, ফিল্ড সুপারভাইজার জয়নুল আবেদীন সহ বিভিন্ন মসজিদের ইমাম ও মহিলা শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন। 

বক্তব্যে সিভিল সার্জন বলেন, ইমামগণ সমাজে সর্বোচ্চ সম্মানিত ব্যাক্তি। জনসাধারণ আপনাদের মান্য করে। করোনা কালীন সময়ে আপনারা জনসচেতনতায় অগ্রণী ভূমিকা পালন করেছেন। ইপিআই কার্যক্রমে আপনারা সম্যক ভূমিকা রাখতে পারেন। এই কার্যক্রমের মাধ্যমে বিভিন্ন জটিল রোগের টিকা দেওয়া হয়। বাইরে যেসব টিকা অনেক টা ব্যয়বহুল ইপিআই কার্যক্রম তা বিনামূল্যে বিতরণ করে থাকে। 

তিনি আরো জানান, সম্প্রসারিত টিকাদান কর্মসূচী (ইপিআই) জোরদার করণে সমাজে ও ধর্মীয় প্রতিষ্ঠানে আপনারা ভূমিকা রাখবেন। তবেই সকল শ্রেণি পেশার মানুষ এই কার্যক্রমের সুফল পাবে। 

পরে এনজিও সংস্থার (ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন) মেডিকেল অফিসার ডা. জয়ধন তঙ্গংগ্যা ইপিআই কর্মসূচী ও এই কার্যক্রমের পরিকল্পনা সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সবাই কে অবহিত করেন।

শেয়ার করুন