কাপ্তাই হ্রদে বার্গী লেক ভ্যালী প্রিমিয়াম হাউজ বোটের উদ্বোধন
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 03-05-2023
ফাইল ছবি : সংগৃহীত

রাঙ্গামাটি কাপ্তাই হ্রদ ভ্রমনের পাশাপাশি হ্রদে রাত্রিযাপনের রোমাঞ্চকর অনুভুতি নিতে বেড়াতে আসা পর্যটকদের কাছে হাউজ বোট দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। এরই ধারাবাহিকতায় কাপ্তাই হ্রদকে দুষন মুক্ত রাখতে বার্গী লেক ভ্যালী প্রিমিয়াম হাউজ বোট উদ্বোধন করা হয়েছে। 
আজ সোমবার সকালে বেসরকারী পর্যটন কেন্দ্র বার্গী লেক ভ্যালীর পাশে কাপ্তাই হ্রদে ভারতের কাশ্মীরের আদলে তৈরী সুসজ্জিত মনোরম হাউজ বোটের ফিতা কেটে উদ্বোধন করেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার । পরে তিনি হাউস বোটের বিভিন্ন সুসজ্জিত কক্ষ ঘুরে দেখেন।

উদ্বোধন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে দীপংকর তালুকদার এমপি বলেন, রাঙ্গামাটির পর্যটন শিল্পের বিকাশে এই ধরনের হাউজ বোট নতুন মাত্রা যোগ করবে নিঃসন্দেহে। পর্যটন ব্যবসায়ীরা যেন পরিবেশের ভারসাম্য রক্ষা করে ব্যবসা পরিচালনা করে এদিকটা খেয়াল রাখতে হবে। রাঙ্গামাটি শহরের পরিস্কার পরিচ্ছন্নতার উপর গুরুত্ব দিতে হবে। তিনি বলেন, যেকোন শহরের সৌন্দর্য পর্যটকদের সহজে আকৃষ্ট করে। পাহাড়ের পর্যটন উন্নয়নে অবশ্যই ইকো ট্যুরিজমকে গুরুত্ব দিতে হবে।
এসময় রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রোভাইস চ্যাঞ্জেলর ড. কাঞ্চন চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংশুসাইন চৌধুরী, রাঙ্গামাটির সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম, উন্নয়নকর্মী ললিত সি চাকমা, বার্গী লেক ভ্যালীর ম্যানেজিং ডাইরেক্টর সুমেত চাকমা ও বার্গী হাউজ বোটের উদ্যোক্তা বাপ্পী তংচংগ্যা ও রাকিবুর রহমান মুন্না প্রমুখ।
মোট ৬৫ লাখ টাকার ব্যয়ে কাপ্তাই হ্রদকে দুষনমুক্তের হাত থেকে রক্ষার উদ্দেশ্য নির্মিত হাউজ বোটে মোট ১২টি কক্ষ প্যাকেজ ভিত্তিতে ও বিভিন্ন অনুষ্ঠানের জন্য সুলভ মূল্য পর্যটকরা বিনোদন উপভোগ করতে পারবেন। 

শেয়ার করুন