কাপ্তাইয়ে ভোটার হালনাগাদ কার্যক্রমের সমন্বয় কমিটির সভা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 02-06-2022
ফাইল ছবি : সংগৃহীত

আজ বৃহস্পতিবার সাড়ে ১১ টায় কাপ্তাই উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ “কিন্নরী “তে রাঙামাটির কাপ্তাইয়ে উপজেলার ছবি সহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়।

এই সমন্বয় সভার আয়োজন করেন উপজেলা নির্বাচন অফিস। এতে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান এর সভাপতিত্বে নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার এর সঞ্চালনায় এইসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কর্ণফুলী সরকারি কলেজ এর অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী, বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ আবদুল মতিন হাওলাদারসহ অনেকে।

কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার সভার শুরুতে জানান, আগামী ৯ জুন হতে ২৯ জুন ২০২২ পর্যন্ত কাপ্তাই উপজেলার ৫ টি ইউনিয়নে বাড়ী বাড়ী গিয়ে ছবি সহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের সম্পন্ন করার লক্ষ্যে নির্ধারিত ১৬ সুপারভাইজার এবং ৪৮ জন তথ্য সংগ্রহকারীদের মাধ্যমে তথ্য সংগ্রহ করা হবে এবং ৫ জুলাই হতে ২৩ জুলাই পর্যন্ত সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে ছবি তোলা হবে।

তিনি আরোও জানান, বাংলাদেশ নির্বাচন কমিশন সারাদেশে ৪ টি জেলার মোট ৩২ টি উপজেলাকে রোহিঙ্গা অধ্যুষিত এলাকা হিসাবে চিহ্নিত করে বিশেষ এলাকা হিসাবে ঘোষণা করা হয়েছে। তৎমধ্যে কাপ্তাইকে রোহিঙ্গা অধ্যুষিত বিশেষ এলাকা হিসাবে ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। সুতরাং রোহিঙ্গা জনগোষ্ঠীর কেউ যাতে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে না পারে, সেইজন্য সকলকে সজাগ থাকতে হবে

শেয়ার করুন