প্রথমবারের মতো রাঙামাটিতে হিফজুল কুরআন প্রতিযোগীতা শুরু
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 30-03-2022
ফাইল ছবি : সংগৃহীত

পবিত্র মাহে রমজানকে সামনে রেখে এবং বিশ্ব মানবতার মুক্তির সনদ, চিরন্তন ও শাশ্বত পবিত্র কুরআন শরীফের ব্যাপক প্রচার-প্রসারের লক্ষ্যে রাঙামাটিতে প্রথমবারের মতো হিফজুল কুরআন প্রতিযোগীতা শুরু হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৯মার্চ) সকালে নিউ রাঙামাটি জামে মসজিদের ২য় তলায় এই প্রতিযোগীতার উদ্বোধন করেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মো. মুছা মাতাব্বর।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় নিউ রাঙামাটি জামে মসজিদ পরিচালনা কমিটি এ প্রতিযোগিতার আয়োজন করে।

এ সময় প্রধান অতিথি হাজী মোঃ মুছা মাতব্বর বলেন, কুরআনে কারিম মানব জাতির হেদায়েত, কল্যাণ, শান্তি ও পরকালীন মুক্তির নির্দেশনা। কুরআন তেলাওয়াতে মানুষের আত্মশুদ্ধি ঘটে, কুরআন মানুষকে উচ্চতর মর্যাদায় আসীন করে। তাই তরুণ ও যুব সমাজকে বেশি বেশি কোরআন তেলাওয়াত ও অধ্যয়নে মনোযোগী হতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলার পরিষদের সাবেক সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, নিউ রাঙামাটি জামে মসজিদ কমিটির সাবেক সাধারণ সম্পাদক হাজী আব্দুর জব্বার সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগীতার বাছাই পর্বে রাঙামাটি শহরের ৮টি মাদ্রাসার ৭১ জন প্রতিযোগি অংশ নিচ্ছে। পবিত্র কুরআনের ১ম থেকে ১০ পারা পর্যন্ত ক বিভাগ, ১০ থেকে ২০ পারা পর্যন্ত খ বিভাগ ও ২০ থেকে ৩০ পারা পর্যন্ত গ বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আগামী ২ এপ্রিল প্রতিযোগিতার প্রথম রাউন্ড অনুষ্ঠিত হবে। ২১ এপ্রিল হবে গ্র্যান্ড ফাইনাল।

শেয়ার করুন