বাঘাইছড়িতে ২য় বারের মতো উপজেলা নির্বাচন স্থগিতের ঘোষণা!
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 09-06-2024
ফাইল ছবি : সংগৃহীত

রাঙামাটির বাঘাইছড়িতে ৯ই জুন অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয়বারের মতো স্থগিত করা হয়েছে। বাঘাইছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার প্রতিবেদককে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অনিবার্যকারনে রোববারের নির্বাচন স্থগিত করা হয়েছে।


স্থানীয় সূত্র জানিয়েছে, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহনের দাবীতে বাঘাইছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহনের এক দিন আগে (০৮ জুন) শনিবার সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ (প্রসীত) দল। বাঘাইছড়ির মাচালং নির্বাচন পরিচালনা কমিটি এই অবরোধের ডাক দেয়।


এই ঘটনার পরপরই পাহাড়ের আঞ্চলিকদলগুলোর আধিপত্য বিস্তারের অন্যতম বাঘাইছড়ি উপজেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় নির্বাচন স্থগিত করা হয়েছে।


প্রসঙ্গত, গত ২৯ মে দেশের সবচেয়ে বড় ও সীমান্তবর্তী বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন হওয়ায় কথা থাকলেও ঘূর্ণিঝড়ের কারণে নির্বাচন স্থগিত করা হয়।

স্থগিত হওয়া নির্বাচন আগামী ৯ জুন অনুষ্ঠিত হবে। এই উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন দুই জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী লড়ছেন।


আট ইউনিয়ন ও একটি পৌরসভায় এবার ভোটার সংখ্যা ৭৮ হাজার ২৯জন। তাদের মধ্যে পুরুষ ৪০ হাজার ৭৯৬ এবং নারী ৩৭ হাজার ২৩২। ভোটগ্রহণ হবে ৩৯ কেন্দ্রে। এগুলোর মধ্যে সাজেক ইউনিয়নে ৫টি এবং বাঘাইছড়ি ইউনিয়নে ১টি দুর্গম কেন্দ্রে ভোটের সরঞ্জামও নির্বাচনসংশ্লিষ্ট লোকজনকে হেলিকপ্টারে পাঠানো হয়।

শেয়ার করুন