রাঙামাটিতে বিএনপি'র ৯ কর্মী আটক
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 01-11-2023
ফাইল ছবি : সংগৃহীত

বিএনপি ও জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে পিকেটিং করার অপরাধে রাঙামাটিতে বিএনপির ৯ কর্মীকে আটক করেছে পুলিশ। রোববার ভোর সাড়ে ৫টার দিকে রাঙামাটি শহরের ভেদভেদী এলাকা থেকে তাদের আটক করা হয়। এর মধ্যে একজন শিবির কর্মী বলে জানা গেছে।

পুলিশ জানায়, রবিবার ভোরে তারা ভেদভেদী বিদ্যুৎ অফিসের সামনে লাঠিসোটা ও ইটপাটকেল নিয়ে পথচারীদের গতিরোধ করে আতংক সৃষ্টি ও গাড়ি ভাংচুরের চেষ্টা চালায়। এসময় কোতয়ালী থানা পুলিশের সদস্যরা গিয়ে তাদেরকে অনুরোধ করা সত্ত্বেও পুলিশের কথা না শুনে বেপরোয়া হয়ে উঠলে পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে।

এবিষয়ে কোতয়ালী থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিন বলেন, তারা ঢাকায় গিয়ে তান্ডব চালিয়ে ফিরে আসার সাথে সাথে রাঙামাটিতেও হরতালের নামে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা চালানোর সময় তাদের আটক করা হয়েছে।

এবিষয়ে মামলা রুজু করা হয়, কোতয়ালী থানার মামলা নং-২১। গ্রেপ্তার ৯ বিএনপি কর্মীকে রোববার বিকেলে রাঙামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হলে তাদের জামিন না মঞ্জুর করে হাজাতে পাঠানোর নির্দেশ দেয় আদালত।
 
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একাধিক সিনিয়র দাবি করেছেন নেতাকর্মীদের হরতালে পিকেটিংরত অবস্থায় নয় কয়েকজনকে ঢাকা থেকে ফেরার পথে গাড়ি থেকে এবং অন্যান্যদের বাড়িতে গিয়ে গ্রেফতার করেছে পুলিশ।
আটককৃতরা হলো- সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক মোঃ আনোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল ছাত্রদল নেতা মো. জসিম উদ্দিন,পৌর ছাত্রদলের আহ্বায়ক খাইরুল ইসলাম।

নানিয়ারচর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. রিয়াজ উদ্দিন, জেলা কৃষকদলের সদস্য আল মামুন, ১নং ওয়ার্ড যুবদলের সভাপতি মো. ওসমান, কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম, সদর থানা ছাত্রদলের সদস্য আরাফাত ইসলাম রুমি এবং ছাত্র শিবিরের রাঙামাটি সরকারি কলেজ শাখার সাথী কামরুল হোসেন ইমন।

এবিষয়ে কেন্দ্রীয় বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট দীপেন দেওয়ান বলেন- অবৈধ সরকার বিএনপির আন্দোলনে ভয় পেয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সারাদেশ ও রাঙামাটিতে মিথ্যা মামলা দিয়ে হয়রানির উদ্দেশ্যে নেতাকর্মীদের গ্রেফতার করছে।

তিনি ঘটনার তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবী করেন।

এদিকে জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপুও এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবী করেন। তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মামুনুর রশিদ মামুনের মোবাইল বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

২৯৯নং আসনে বিএনপি মনোনীত সাবেক সংসদ সদস্য প্রার্থী মৈত্রী চাকমা বলেন- ২৮ অক্টোবর আমাদের শান্তিপূর্ণ কর্মসূচীতে আওয়ামীলীগ ও পুলিশ হামলা চালিয়ে সমাবেশ পন্ড করেছে। আমাদের আরো কর্মসূচী ছিল, যা পালন করা সম্ভব হয়নি। 

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের দমিয়ে রাখার জন্য অহেতুক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আজ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ রাঙামটিতে যুবদল ছাত্রদলের নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং গ্রেফতারকৃতদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান।
 

শেয়ার করুন