রাঙামাটির ৮১ হাজার ১৯৪ শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়াবে স্বাস্থ্য বিভাগ
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 12-06-2023
ফাইল ছবি : সংগৃহীত

পাহাড়ের শিশুদের দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোসহ সার্বিকভাবে শিশু মৃত্যুর ঝুঁকি কমাতে প্রতিবছর্রে ন্যায় চলতি মাসের ১৮ই জুন পার্বত্য জেলা রাঙামাটিতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর আয়োজন করতে যাচ্ছে রাঙামাটির স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষ। এই ক্যাম্পেইনের আওতায় এবার রাঙামাটি জেলায় সর্বমোট ৮১ হাজার ১৯৪ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর আওতায় আনবে স্বাস্থ্য বিভাগ। 

সোমবার রাঙামাটিস্থ সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে রাঙামাটিতে কর্মরত সাংবাদিকদের নিয়ে আয়োজিত এক ওরিয়েন্টেশন সভায় সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা জানান, এবারে ১৮ জুনের ক্যাম্পেইনে রাঙামাটিতে ১ হাজার ৩১৫টি কেন্দ্রের মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী ৯ হাজার ৩৫৫ জন শিশুকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ বয়সী ৭১ হাজার ৮৩৯ জন শিশুকে লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

রাঙামাটি সিভিল সার্জন অফিসের আয়োজনে এবং জাতীয় পুষ্টিসেবা, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে সোমবার বেলা ১২ টায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্টিত এই ওরিয়েন্টেশন সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ডা: মো:  আবু ফয়সল, দৈনিক গিরিদর্পণ সস্পাদক একেএম মকছুদ আহমদ, প্রেসক্লাবের সভাপতি মো: সাখাওয়াৎ হোসেন রুবেল, সাধারন সম্পাদক মো : আনোয়ার আল হক প্রমুখ। 

শেয়ার করুন