লংগদুতে বিভিন্ন উপকরণ দিয়ে অসহায় দুস্থদের পাশে ৩৭ বিজিবি
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 01-03-2023
ফাইল ছবি : সংগৃহীত

রাঙ্গামাটির লংগদু উপজেলায় রাজনগর ৩৭ বিজিবির সার্বিক সহযোগীতায়, বর্ডার গার্ড বাংলাদেশ, সেক্টর সদর দপ্তর রাঙ্গামাটি এর সেক্টর
কমান্ডার কর্তৃক গরীব ও দুস্থ জনসাধারণের মাঝে  শাড়ী ও লুঙ্গি, শিক্ষা উপকরণ,টিন বিতরণ করা হয়।

বর্ডার গার্ড বাংলাদেশের সেক্টর সদর দপ্তর রাঙ্গামাটির সেক্টর কমান্ডার বিএ-৫৮৬১ কর্ণেল গাজী শহীদুল্লাহ, গত ২৩ ফেব্রুয়ারি রাজনগর জোনের আওতাধীন বাঘাইছড়ি উপজেলাস্থ শিজকমুখ এলাকা পরিদর্শন করেন। 

সেক্টর কমান্ডার শিশকমুখ বিজিবি ক্যাম্প পরিদর্শনকালীন সময় এলাকার স্থানীয় জনপ্রতিনিধি ও জনসাধারণের সাথে মতবিনিময় সভা করেন। মতবিনিময় শেষে তিনি স্থানীয় অসহায় গরীব ও দুস্থ পাহাড়ী/বাঙ্গালী দুই শতাধিক পরিবারের মাঝে শাড়ী,  লুঙ্গী বিতরণ করেন। 

একই সময় তিনি স্থানীয় শিজকমুখ উচ্চ বিদ্যালয়ের ৪৭ জন অতিদরিদ্র শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রকার শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ করেন। এছাড়াও স্থানীয় হতদরিদ্র ০৫ জন ব্যক্তিকে বিভিন্ন ধরনের আর্থিক অনুদান এবং ০১ জন গৃহহীন ব্যক্তিকে গৃহ নির্মাণের জন্য একবান রঙ্গীন ঢেউ টিন প্রদান করেন। 

উক্ত সময়ে রাজনগর জোনের জোন কমান্ডার
 লেঃ কর্ণেল শাহ্ মোঃ শাকিল আলম, এসপিপি'সহ শিজকমুখ বিজিবি ক্যাম্পের অফিসার এবং
স্থানীয় জনপ্রতিনিধি ও হেডম্যান, কারবারীসহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত
ছিলেন৷ 

সেক্টর কমান্ডার বলেন, এ ধরণের আয়োজনের মাধ্যমে পাহাড়ী বাঙ্গালীদের মাঝে সম্প্রীতি ও সম্পর্ক আরো সুদৃঢ় হবে। একটি স্বাধীন রাষ্ট্ররের নাগরিক হিসেবে ধর্ম-বর্ণ-বৈষম্য ভুলে গিয়ে পাহাড়ী-বাঙ্গালী একসাথে দেশের উন্নতি ও সার্বভৌমত্ব রক্ষায় কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

শেয়ার করুন