লংগদুতে ৩৮ আনসার ব্যাটালিয়ন এর বৃক্ষরোপণ অভিযান
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 20-06-2023
ফাইল ছবি : সংগৃহীত

“প্রধানমন্ত্রীর নির্দেশনা ফাঁকা রবেনা কোন আঙ্গিনা ”এই স্লোগানকে ধারণ করে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক এর নির্দেশনাক্রমে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপমহাপরিচালক,

চট্টগ্রাম রেঞ্জ মোঃ সাইফুল্লাহ্ রাসেল এর  দিকনির্দেশনায়,বে লা ১১টায় ৩৮ আনসার ব্যাটালিয়ন, লংগদু, রাঙ্গামাটি এর অধিনায়ক মীরবহর শাহাদাৎ হোসেন এর তত্ত্বাবধানে বৃক্ষরোপন অভিযান-২০২৩ পরিচালিত হয়।

উক্ত অভিযানে ব্যাটালিয়নের পতিত জমিতে বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করা হয়।এ সময় আরও উপস্থিত ছিলেন অত্র ব্যাটালিয়নের কোম্পানী কমান্ডার আরিফুল ইসলাম ও কোম্পানী কমান্ডার মাহমুদুল হাসান, ব্যাটালিয়নের বিভিন্ন পদবীর সদস্য এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বৃক্ষরোপন অভিযান প্রসঙ্গে ব্যাটালিয়নের অধিনায়ক  মীরবহর শাহাদাৎ হোসেন বলেন, বর্তমান সময়ে তীব্র তাপদাহে জন জীবন বিপর্যস্ত। এ বিপর্যয়ের কারণ পর্যাপ্ত গাছপালা না থাকা, বৈশ্বিক এই বিপর্যয় থেকে বাঁচার জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী বৃক্ষরোপন কর্মসুচী হাতে নিয়েছে, তারই ধারাবাহিকতায় ৩৮ আনসার ব্যাটালিয়ন, লংগদু, রাঙ্গামাটি আজকের এই বৃক্ষরোপন অভিযান পালন করা হয়েছে। আশাকরি এই বৃক্ষরোপন অভিযান চলমান তাপদাহ এবং বৈশ্বিক উষ্ণতা হ্রাসে ভূমিকা রাখবে।

শেয়ার করুন