তিন দিনেই জয়ের স্বপ্ন বুনছে ক্যারিবীয়রা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 27-03-2022
ফাইল ছবি : সংগৃহীত

ইংল্যান্ড ও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার গ্রেনাডা টেস্টের খেলা তিন দিনেই শেষ হয়েছে । তাতেই জয়ের স্বপ্ন বুনছে ক্যারিবীয়রা।

প্রথম ইনিংসে ইংল্যান্ড গুটিয়ে যায় ২০৪ রানে। জবাবে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ করে ২৯৭ রান। দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে মহা বিপদে ইংল্যান্ড। ১০৩ রান তুলতেই ৮ উইকেট হারিয়েছে ইংলিশরা। রোববার তৃতীয় দিন শেষে দুই উইকেট হাতে নিয়ে মাত্র ১০ রানে এগিয়ে ইংল্যান্ড।

দ্বিতীয় দিন শেষে ৮ উইকেটে ২৩২ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। জসুয়া ডা সিলভা ৫৪ ও কেমার রোচ ২৫ রানে অপরাজিত ছিলেন। রোচ ২৫ রানে থামলেও, জেইডেন সিলেসকে নিয়ে শেষ উইকেটে ৫২ রান যোগ করেন সিলভা। এতে ১৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির দেখা পান সিলভা। শেষ ব্যাটার হিসেবে সিলেস ১৩ রানে আউট হলে শেষ হয় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ২৫৭ বলে ১০টি চারে ১০০ রানে অপরাজিত থাকেন সিলভা। ইংল্যান্ডের ক্রিস ওকস ৩টি, ক্রেইগ ওভারটন-সাকিব মাহমুদ-বেন স্টোকস দুটি করে উইকেট নেন।

প্রথম ইনিংসে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বিপদে পড়ে ইংল্যান্ড। মায়ার্সের তোপে ৩৯ রানে ৪ উইকেট এবং ১০১ রানে অষ্টম উইকেট হারায় তারা। প্রথম ইনিংসেও এমন ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল সফরকারীরা। ১১৪ রানে ৯ উইকেট হারালেও শেষ উইকেটে ৯০ রানের জুটি গড়ে ইংল্যান্ডকে বড় লজ্জার হাত থেকে রক্ষা করেছিলেন জ্যাক লিচ ও সাকিব মাহমুদ।


দ্বিতীয় ইনিংসেও ইংল্যান্ডের শেষ রক্ষার সুযোগ থাকছে লিচ ও সাকিবের। সাথে ওকসেরও। কারণ দিন শেষে ওকস ৯ রানে ও লিচ ১ রানে অপরাজিত। এখনো ব্যাট হাতে নামেননি সাকিব। বল হাতে ওয়েস্ট ইন্ডিজের মায়ার্স ১৩ ওভারে ৯ রান দিয়ে ৫ উইকেট নেন।

 

 

শেয়ার করুন