বিপিএল: যন্ত্রপাতি আসলেও আসেননি ডিআরএসের অপারেটর
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 13-02-2022
ফাইল ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে ডিআরএস না থাকা নিয়ে কম সমালোচনা হয়নি। অবশেষে শেষ পর্যায়ে যন্ত্রপাতি এসে পৌঁছেছে।
তবে এখনও অপরাটের আসেননি। যে কারণে এখন পর্যন্ত বলা যাচ্ছে না, ঠিক কখন কার্যকর হবে ডিআরএস পদ্ধতি।
বিসিবি অসহায়ত্ব প্রকাশ করায় ডিআরএস ছাড়াই শুরু হয় বিপিএল। মাঝপথে চালু করা হয় 'বিকল্প ডিআরএস'। যা বেশ হাস্যরসের জন্ম দিয়েছিল। সোমবার (১৪ ফেব্রুয়ারি) থেকে শুরু হতে যাচ্ছে বিপিএলের প্লে অফ পর্ব। কিন্তু এখন পর্যন্ত ডিআরএস চালু হবে কিনা, তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

বিপিএলে ডিআরএস না থাকার বিষয়ে বিসিবি জানিয়েছিল, করোনা পরিস্থিতির মাঝে ডিআরএস সেবাদানকারী প্রতিষ্ঠান হক-আইয়ের কর্মীরা বাংলাদেশে আসতে নারাজ। তাই তাদের কিছু করার নেই। পরে জানানো হয়, বিপিএলের প্লে অফে ডিআরএস থাকতে পারে। ইতোমধ্যে দেশে ডিআরএসেএর যন্ত্রপাতিও চলে এসেছে। কিন্তু সমস্যা হয়েছে অন্য জায়গায়। সেই যন্ত্রপাতি পরিচালনা করার লোকজন তো আসেনি! তাই ডিআরএস ছাড়াই বিপিএল শেষ হবে।

আজ মিরপুর শেরেবাংলায় উপস্থিত সাংবাদিকদের বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, 'ডিআরএস পরিচালনার জন্য যে যে ইকুইপমেন্ট দরকার সেগুলো অলরেডি বাংলাদেশে চলে এসেছে। কিন্তু আমাদের সমস্যা হচ্ছে সেই ইকুইপমেন্ট গুলো পরিচালনার মানুষগুলো এখনো এসে পৌঁছায়নি। তারা আসতে পারছে না।  আমরা আশা করেছিলাম, বিপিএলের এই রাউন্ড থেকে হয়ত পাব (ডিআরএস)। সেটা মনে হয় হচ্ছে না তবে আফগানিস্তান টুরে ডিআরএস থাকবে এটা কনফার্ম করা হয়েছে। বিপিএলে মনে হয় আর ডিআরএস ইম্প্লেমেন্টস করা সম্ভব হচ্ছে না। ’

শেয়ার করুন