মেসির কোচকে গুরু হতে দেখতে চান রুনি
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 07-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

লিওনেল মেসিদের ভিড়িয়ে সমর্থকদের প্রত্যাশাই শুধু বাড়িয়েছে পিএসজি। চ্যাম্পিয়নস লীগের স্বপ্ন পূরণে যে ব্যর্থ লা প্যারিসিয়ানদের তারকায় ঠাসা স্কোয়াড। পিএসজির ব্যর্থতার দায় সরাসরি বর্তায় কোচ মাউরিসিও পচেত্তিনোর ঘাড়ে। জোর গুঞ্জন, আর্জেন্টাইন কোচের সময় ঘনিয়ে এসেছে পার্কে দেস প্রিন্সেসে। পচেত্তিনোর সম্ভাব্য নতুন ঠিকানা নাকি ম্যানচেস্টার ইউনাইটেড। লিওনেল মেসির কোচকে ক্রিস্টিয়ানো রোনালদোর গুরু হতে দেখতে চান ওয়েন রুনিও। পচেত্তিনোকে লম্বা সময়ের জন্য রেড ডেভিলদের দায়িত্ব দেয়ার পক্ষে সাবেক ইংলিশ ফরোয়ার্ড।

২০২১ সালে টমাস টুখেলের চাকরি হারানোর পর পিএসজিতে যোগ দেন পচেত্তিনো। এর আগে দীর্ঘ ৬ বছর ইংলিশ প্রিমিয়ার লীগে কোচিং করিয়েছেন তিনি।

রুনি বলেন, আমার মনে হয় পচেত্তিনো প্রিমিয়ার লীগে ভালো করেছে, সে লীগটা সম্পর্কে জানে। টটেনহ্যাম ও সাউদাম্পটনে সে অনেক তরুণ খেলোয়াড় নিয়ে এসেছে। আমি পচেত্তিনোকে দীর্ঘ সময়ের জন্য দায়িত্ব দেয়ার পক্ষে।

চ্যাম্পিয়নস লীগ থেকে বাদ পড়ে যাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড প্রিমিয়ার লীগ টেবিলে রয়েছে সাত নম্বরে। আগামী চ্যাম্পিয়নস লীগে তাই রেড ডেভিলদের জায়গা করে নেয়া উঠেছে শঙ্কা। রুনি জানেন কোচ বদলেই রাতারাতি দল পরিবর্তন হয়ে যাবে না। তাই পচেত্তিনোকে দীর্ঘ মেয়াদে নিয়োগের পক্ষে রুনি। তিনি বলেন, এখন কোচদের ক্লাবের জন্য তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে সময় দরকার। আমার মতে পচেত্তিনো সেরা কোচদের একজন। সে জানে সেরা ও তরুণ খেলোয়াড়দের সঙ্গে কীভাবে কাজ করতে হয়।

২০১৩-১৪ মৌসুমে সাউদাম্পটনের কোচ ছিলেন পচেত্তিনো। এরপর টটেনহ্যামের দায়িত্ব নেন তিনি, ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত এখানে ছিলেন তিনি। স্পারদের চ্যাম্পিয়নস লীগের ফাইনালে তুলেছিলেন পচেত্তিনো। তবে লিভারপুলের কাছে ২-০ গোলে হেরে শিরোপায় চুমু আঁকা হয়নি তার।

ব্যর্থতার দায়ে চলতি মৌসুমের শুরুতে ওলে গানার সুলশারকে বরখাস্ত করে ম্যানইউ। এরপর রালফ রাংনিককে দেয়া হয় ইউনাইটেডের ভাগ্য বদলানোর দায়িত্ব। তবে জার্মান কোচের অধীনে ম্যানইউর সাফল্যের গ্রাফ নিম্নমুখীই আছে। অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরে চলমান চ্যাম্পিয়নস লীগ থেকে বিদায় নেয় তারা। ইংলিশ প্রিমিয়ার লীগ জেতার কোনো সম্ভাবনা তো নেই, উল্টো শেষ চারে থেকে আগামী ইউসিএলে জায়গা করে নেয়াই এখন মূল চ্যালেঞ্জ রোনালদোদের জন্য।

শেয়ার করুন