৪১০ কোটিতে বায়ার্নে যাচ্ছেন মানে
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 18-06-2022
ফাইল ছবি : সংগৃহীত

কিছুদিন ধরেই সাদিও মানেকে পাওয়ার চেষ্টা করে যাচ্ছিল বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। সেনেগালের ফরোয়ার্ডকে কেনার জন্য লিভারপুলের কাছে একাধিকবার প্রস্তাব করেছিল বাভারিয়ানরা। অর্থের পরিমাণ পর্যাপ্ত না হওয়ায় তাদের ফিরিয়ে দিয়েছিল অলরেডরা।

সবশেষে দুই পক্ষের ভেতর হয়ে গেছে সমঝোতা। ৪১০ কোটি ইউরো ফিতে অ্যানফিল্ড ছেড়ে বায়ার্নে যাচ্ছেন মানে। ৩০ বর্ষী এই ফুটবলার লিভারপুলের হয়ে ২৬৯টি ম্যাচে ১২০ গোল করেছেন। অ্যাসিস্ট করেছেন, ৩৮টি। তিনি ক্লাবটির ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে স্বীকৃত।

২০১৬ সালে সাউদাম্পটন থেকে ৩৩৫ কোটির বেশি ইউরোতে লিভারপুলে যোগ দেন মানে। ২০১৭ সালে মোহাম্মদ সালাহ লিভারপুলে যোগ দেয়ার পরে মানে, সালাহ ও রবের্তো ফিরমিনোকে নিয়ে ভয়ঙ্কর আক্রমণ তৈরি করেন ক্লপ। ২০১৭ থেকে ২০২২ সালের মধ্যে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ, এফএ কাপ, লিগ কাপ, উয়েফা সুপার কাপ, ক্লাব ওয়ার্ল্ড কাপের মতো ট্রফি জেতে ইংলিশ ক্লাবটি।

গত মাসে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে হারের পর লিভারপুল ছেড়ে যাওয়ার ইচ্ছার কথা জানিয়েছিলেন মানে। ফাইনালের আগে তিনি ইঙ্গিত দিয়েছিলেন, নিজের ভবিষ্যতের বিষয়ে একটি ঘোষণা দেবেন।

বায়ার্নের তারকা স্ট্রাইকার রবার্ট লেভান্ডোভস্কিকে হারানোর বিপদে পড়েছে। কারণ পোলিশ ফুটবলার এই গ্রীষ্মে দল ছাড়ার ইচ্ছা প্রকাশ করেছেন। বার্সেলোনা তাকে দলে টানার চেষ্টা করছে।

শেয়ার করুন