আলীকদমে প্রধান শিক্ষকের অনিয়মে জর্জরিত বিদ্যালয়
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 08-06-2024
ফাইল ছবি : সংগৃহীত

বান্দরবানের আলীকদম উপজেলার পাদুইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল লেভেল ইমপ্রুভমেন্ট প্ল্যান (স্লিপ), প্রাক প্রাথমিক শ্রেণী সজ্জিতকরণ ও উপকরণ ক্রয় ও মেন্টেইনেন্স এর টাকাসহ বিভিন্ন বরাদ্ধের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক নুর মোহাম্মদের বিরুদ্ধে। খোদ বিদ্যালয় ক্যাসমেন্ট এলাকার পাড়াবাসীরা সাংবাদিকদের কাছে এসব অভিযোগ করেন।

তারা আরো বলেন, প্রধান শিক্ষক নুর মোহাম্মদ নিয়মিত বিদ্যালয়ে উপস্থিতও থাকেননা। ইউএনডিপি’র অর্থায়নে নির্মিত সম্প্রতি জাতীয়করণ হওয়া এই বিদ্যালয়টি প্রধান শিক্ষকের অনিয়মের কারণে দিন দিন ধ্বংসের দিকে অগ্রসর হচ্ছে।

স্থানীয়দের মৌখিক অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে বিদ্যালয় পরিদর্শন করে দেখা যায়, ২০২৩-২৪ অর্থ বছরে বিদ্যালয়ের একটি নতুন পাকা ভবনের কাজ চলমান থাকলেও বর্তমান বিদ্যালয় ভবনটি যত্রতত্র অবস্থায় পড়ে আছে। এমনকি বিদ্যালয়ের স্থাবর অস্থাবর সম্পত্তি রক্ষনাবেক্ষণের জন্য কোন কক্ষে একটি তালাও নেই।

অনুন্ধানে আরো জানা যায়, ২০২৩-২০২৪ অর্থ বছরে স্কুল লেভেল ইমপ্রুভমেন্ট প্ল্যান (স্লিপ) এর দুই কিস্তিতে ২৫ হাজার টাকা পাওয়া যায়, বিদ্যালয় মেন্টেইনেন্সের জন্য ৪০ হাজার টাকা এবং প্রাক প্রাথমিক শ্রেণী সজ্জিতকরণ ও উপকরণ ক্রয়ের জন্য ১০ হাজার টাকা বরাদ্ধ দেওয়া হলেও তার কোন টাকাই ব্যয় না করে সম্পুর্ণ টাকা আত্মসাৎ করেছে প্রধান শিক্ষক নুর মোহাম্মদ।

শেয়ার করুন