টেনশনহীন প্রার্থী পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 14-12-2023
ফাইল ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০ নং আসনে প্রতিদ্বন্ধীতায় বিএনপি, পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (জেএসএস)র কোন প্রার্থী না থাকায় তিন পার্বত্য জেলার মধ্যে টানা ৬ বারের নির্বাচিত এমপি, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং’কে এবারই প্রথম টেনশনহীন প্রার্থী হিসাবে বিবেচনা করছে স্থানীয়রা।

২০১৮ সালের সাংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে বীর বাহাদুর উশৈসিং, বিএনপি থেকে সাচিং প্রু জেরী, ইসলামী ঐক্যজোট থেকে মোঃ বাবুল হোসেন ও ইসলামী আন্দোলন থেকে মোঃ শওকতুল ইসলাম প্রার্থী হলেও দ্বাদশ সাংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে বীর বাহাদুর উশৈসিং, জাতীয় পার্টির প্রার্থী এ.টি.এম. শহীদুল ইসলাম (বাবলু) ও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন মংঙোয়ে প্রু। ফলে হেভিওয়েট প্রার্থী আওয়ামী লীগের বীর বাহাদুরের শক্ত প্রতিদ্বন্ধী না থাকায় বীর বাহাদুরকে টেনশনহীন প্রার্থী বিবেচনা করছে ভোটাররা।

এই ব্যাপারে শহরের মধ্যম পাড়ার বাসিন্দা উথিং মার্মা বলেন, বিগত নির্বাচনগুলোতে আওয়ামীলীগ প্রার্থীর বিপরীতে শক্ত প্রতিদ্বন্ধী থাকলেও এবার নেই, ফলে নির্বাচনে জয়ী হতে টেনশনমুক্ত বীর বাহাদুর।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, বান্দরবান ৩০০ নং আসনে বীর বাহাদুর উশৈসিং ১৯৯১ সালে, ১৯৯৬ সালে, ২০০১ সালে, ২০০৮ সালে, ২০১৪ সালে ও সর্বশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ষষ্ঠ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভার সদস্য হিসেবে ২০১৪ সালের ১২ জানুয়ারি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং ২০১৯ সালের ৫ জানুয়ারি থেকে একই মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। দ্বাদশ সাংসদ নির্বাচনে ৭ম বারের মতো দলীয় মনোনয়ন পেয়ে আলোচনায় আসেন।

শেয়ার করুন