বান্দরবানে কেএনএফ এর আরো ১ সদস্য গ্রেপ্তার
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 30-06-2024
ফাইল ছবি : সংগৃহীত

বান্দরবানের রুমা উপজেলা সোনালী ব্যাংক ডাকাতি, ব্যাংক ম্যানেজারকে অপরহৃণ, মসজিদে হামলা, পুলিশের অস্ত্র লুট মামলায় যৌথবাহিনীর অভিযানে পার্বত্য এলাকার সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এর আরো এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

গত শুক্রবার (২৮ জুন) তাকে বান্দরবানের সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের স্যারণ পাড়া থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী লাল বাই সাই লুসাই (৪২) বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের ফারুক পাড়ার বাসিন্দা মৃত বিয়াত লিয়ান লুসাই এর ছেলে।

এদিকে শনিবার (২৯ জুন) দুপুরে গ্রেপ্তারকৃত আসামীকে কঠোর পুলিশি পাহারায় বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে আসামিকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল হক।

প্রসঙ্গত: গত ২ এপ্রিল রাতে বান্দরবানে সোনালী ব্যাংকের রুমায় শাখায় হামলা ও ম্যানেজারকে আপহৃন, পুলিশ-আনসারের অস্ত্র লুট এবং পরে ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। ঘটনার পর রুমা থানায় ১৪টি, থানচি থানায় চারটি,বান্দরবান সদর থানায় একটি এবং রোয়াংছড়ি থানায় তিনটি সহ সর্বমোট ২২টি মামলা দায়ের হয়।

এদিকে এসব মামলায় আসামিদের ধরতে বান্দরবানে যৌথবাহিনীর অভিযান চলছে, অভিযানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), আনসারের সঙ্গে অংশ নিয়েছে সেনাবাহিনী। চলমান এই অভিযানে এই পর্যন্ত কেএনএফের সর্বমোট ১১১জন সদস্য ও সহযোগীকে গ্রেপ্তার করা হয়।

শেয়ার করুন