রুমায় নববর্ষের মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 14-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

বান্দরবানে রুমা উপজেলায় বাংলা নববর্ষের শুভেচ্ছায় মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানের আয়োজন  করেছে উপজেলা প্রশাসন।

আজ ১৪ এপ্রিল ইং এবং ১লা বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ (বৃহস্পতিবার) নববর্ষ বরণে সকাল ১০টায় শুরু হয় মঙ্গল শোভাযাত্রা।  মঙ্গল শোভাযাত্রা রুমা বাজার থেকে শুরু হয়ে এলাকার গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্তরে শেষ করা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজন করা হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সাংস্কৃতিক অনুষ্ঠানে মার্মা, ত্রিপুরা, বম জনগোষ্ঠীর পাহাড়ের ক্ষুদ্র জনগোষ্ঠীসহ বাঙ্গালী জাতির ঐতিহ্যবাহি পোষাক পরিধানে নাচ-গানের মাধ্যমে বর্ষ বরণ করা হয়।

নববর্ষ বরণের এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন শিবলী, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান বম, রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলমগীর হোসেন, ৩নং রেমাক্রী প্রাংসা ইউপি চেয়ারম্যান জিরা বম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দপ্রক) সহ সভাপতি জর্জ লালটান জোয়াল বম, সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন চাকমা।

এ শোভাযাত্রায় পাহাড়ি-বাঙালিসহ সকল জনগোষ্ঠীর তরুণ-তরুণী, শিশু-কিশোর এবং নারী-পুরুষেরা নিজস্ব পোশাকে ভিন্ন ভিন্ন সাজে অংশ নেয়।

শেয়ার করুন