ঈশ্বরগঞ্জে মাসব্যাপী বিনামূল্যে কেনাকাটার হাট
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 03-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ফ্রি হাটের মাধ্যমে সামর্থহীন মানুষ পাচ্ছেন নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র। মুক্তির বন্ধন ফাউন্ডেশন দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির কথা বিবেচনা করে রমজানের প্রথম দিনে মাসব্যাপী ফ্রি হাটের আয়োজন করেছে। আজ  ৩ এপ্রিল (রোববার) এই হাটের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

উপজেলা আঠারবাড়ি ইউনিয়নের ইরা এলপিজি ফিলিং স্টেশন চত্বরে গত কয়েক বছরের মতো এবারও ফ্রি হাটের আয়োজন করা হয়। সুসজ্জিত হাটে থরে থরে সাজানো টাটকা সবজি মিস্টি কুমড়া, লাউ, পিঁয়াজ, রসুন, কাঁচামরিচ,আলু, বেগুন, টমেটো, মাছ, খেজুর এবং মুড়ি। এ বাজার থেকে বিনামূল্যে খালি ব্যাগ ভরে এসব জিনিসপত্র নিয়ে বাড়ি ফিরেছে অসহায় মানুষ। এ বাজারে সবাইকে বাজার করা দেওয়া হচ্ছে না একমাত্র যারা সত্যি সত্যিই অসহায় শুধু তাদের জন্য, ফলে সকাল থেকে বাছাই করা ৪ শতাধীক মানুষ লাইনে দাঁড়িয়ে নিজেদের পছন্দ অনুযায়ী পণ্য নিয়ে যান। ব্যাগ ভর্তি বাজার একক ভাবে বহন কষ্টসাধ্য বিধায় সংগঠনের স্বেচ্ছাসেবীরা কিছুদূর বহন করে দেন।


মুক্তির বন্ধন ফাউন্ডেশনের সমন্বয়কারী আজহারুল ইসলাম পলাশ জানান, ফ্রি হাটের মাধ্যমে সুন্দর পরিবেশে অসহায় মানুষকে পণ্য দিচ্ছে। রমজান মাসে মোট চারটি ফ্রি হাট বসবে। এর মধ্যে তিনটি সবজি ও একটি ঈদের হাট। এসব হাটে এক হাজার ২০০ অসহায় পরিবার এসব সামগ্রী পাবে। ঈদের হাটে নতুন জামা-কাপড়, সেমাই চিনি ও শিশুদের জন্য খেলনা বিনামূল্যে বিতরণ করা হবে।

জেলা প্রশাসক প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, এই উদ্যোগ প্রশংসনীয়। এর মাধ্যমে ক্রয় সামর্থহীন মানুষ উপকৃত হচ্ছে।

ফ্রি হাটে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজা জেসমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম, আঠারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানে জুবের আলম কবীর রূপক প্রমুখ।

শেয়ার করুন