ভোটে ৩৭ স্থানে অনিয়ম, আটক ১০: ইসি
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 07-01-2024
ফাইল ছবি : সংগৃহীত

ভোটগ্রহণ চলাকালীন দেশের বিভিন্ন প্রান্তে ৩৭টি স্থানে অনিয়ম ও গোলযোগের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। এইসব অনিয়মে অংশগ্রহণ ও জাল ভোট দেয়ার অভিযোগে আটক করা হয়েছে ১০ জনকে। আটককৃতদের মধ্যে বরগুনায় একজনকে ৬ মাসের ও ব্রাহ্মণবাড়িয়ায় ২ জনকে ১ মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে। রোববার (৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ইসি কন্ট্রোল রুম থেকে এই তথ্য জানানো হয়।

 

ইসি জানায়, ভোলার লালমোহনের মেহেরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের স্বাক্ষর ছাড়া পোলিং এজেন্টের ‘প্রক্সি’ দিতে আসা আবদুর রহিম ও জাকির হোসেন নামে দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। সকাল ১০টায় কেন্দ্র পরিদর্শনে গিয়ে উপ-সচিব সুজিত হালদার তাদের আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করেন।
 

 

বরগুনা ১ আসনে জাল ভোট দিতে গিয়ে মো. সাবেত (১৮) নামের এক যুবককে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন ভোটকেন্দ্রে কর্তব্যরত সহকারী উপ-পরিদর্শক মো. লিটন আকন। তিনি জানান, বোরবার (৭ জানুয়ারি) সকাল ১০ টার দিকে সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের ৮৫ নম্বর ভোটকেন্দ্র পরীরখাল মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে জাল ভোট দেয়ার দায়ে তাকে এ কারাদণ্ড দেওয়া হয়।

 

ব্রাহ্মণবাড়িয়া-২ সরাইল-আশুগঞ্জ আসনে সরাইল উপজেলার বাড়িউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় (কেন্দ্র নং ৩৭) জাল ভোট দিতে এসে ২ যুবক আটক হয়েছে।

 

 

তারা নোয়াগাও ইউনিয়নের বাড়িউড়া গ্রামের নজর আলী ছেলে মনির খান (৩৫) ও দারু মিয়ার ছেলে মো. ওয়াসিম (১৮) সরেজমিনে দেখা গেছে, সকাল এগারটার দিকে জাল ভোট দিতে এসে দুই যুবক আটক হন। ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুস সালাম বলেন, অন্যের ভোট দিতে এসে ধরা পরেন এই যুবকেরা।

 

 

নির্বাহী ম্যাজিস্ট্যাট সারোয়ার আলম তাদের দুজনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদানের মাধ্যমে সরাইল থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

 

এছাড়া চট্টগ্রামের এক মহিলা চেয়ারম্যানকে আটক করা হয়েছে।

 

এদিকে নেত্রকোনা-৫ আসনের পূর্বধলায় ‘বাদে পুটিকা উচ্চ বিদ্যালয়’কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় ৩ কিশোরকে আটক করেছে প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

অন্যদিকে চট্টগ্রামের সাতকানিয়ার চিববাড়ী এলাকায় ভোটারদের বিতরণের জন্য নিয়ে যাওয়ার সময় ৫ লাখ টাকাসহ এক যুবককে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। আটককৃত যুবকের নাম মো. মঈনুল ইসলাম চৌধুরী।


 

শেয়ার করুন