বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সভায় বিস্ফোরণ
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 12-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

ভারতের বিহার রাজ্যের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সভাস্থলে বোমা বিস্ফোরণের অভিযোগ উঠেছে। আজ ১২ এপ্রিল (মঙ্গলবার) বিকালের দিকে বিহারের নালন্দা জেলার সিলাও এলাকায় গান্ধী হাইস্কুলে একটি জনসভা অনুষ্ঠান ছিল নীতিশ কুমারের। সে উপলক্ষ্যে মঞ্চেও উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী।

ঐ মঞ্চের সামনে মঞ্চ থেকে মাত্র ১০-১৫ ফুট দূরে বোম বিস্ফোরণ হয়। জানা গেছে এক ব্যক্তি নীতিশ কুমারকে লক্ষ্য করেই ওই বোমাটি বিস্ফোরণ ঘটনায়। এতে আগুনে মাটিতে পাতা কার্পেট পুড়ে যায়। এই ঘটনায় যথেষ্ট আতঙ্ক ছড়িয়ে পড়ে। জনসভায় উপস্থিত মানুষদের মধ্যে প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি পড়ে যায়। এক সময় স্ট্যামপেডের মতো পরিস্থিতি তৈরি হয়। প্রথমে জানা যায় সভাস্থলে দুর্বৃত্তরা গুলি চালিয়েছে। যদিও পরে বিষয়টি পরিষ্কার হয় যে গুলি নয়, বোমা ফাটানো হয়েছে।

তবে এই ঘটনায় মুখ্যমন্ত্রী অক্ষতই আছেন। এরপরই নিরাপত্তারক্ষীরা নীতিশ কুমারকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যান। ইতিমধ্যেই এই ঘটনায় একজনকে গ্রেফতার করেছে সে বিহার পুলিশ। পুলিশ সূত্রে খবর অভিযুক্ত ব্যক্তি ২১ বছর বয়সী শুভম আদিত্য ইসলামপুরের সত্যারগঞ্জের বাসিন্দা।
গ্রেফতারকৃত ব্যক্তির কাছ থেকে বোম ও দেশলাই বাক্স উদ্ধার করা হয়েছে। ইতিমধ্যেই ওই অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে, ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। প্রাথমিক জেরায় সে জানায় জাতীয় ইস্যু নিয়ে তিনি মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছিলেন কিন্তু মুখ্যমন্ত্রী তাতে কর্ণপাত না করায় ক্ষুব্ধ হয়ে তিনি বোমা ফাটান।

গত এক মাসের মধ্যেই এ নিয়ে দ্বিতীয়বার তার ওপর হামলার ঘটনা ঘটল। গত ২৭ মার্চ পাটনার বখতিয়াপুর এলাকায় একটি অনুষ্ঠানে নীতিশ কুমারের ওপর হামলার ঘটনা ঘটে। মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তি নিরাপত্তার বেড়া ভেদ করে হঠাৎই পিছন থেকে এসে মুখ্যমন্ত্রীর পিছনে ঘুষি মেরে বসে। এর পর থেকেই তার নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়। 

শেয়ার করুন