ভিনিসিয়ুস বললেন, ‘নিজের জন্য নয়, আমি খেলি ব্রাজিলের জন্য’
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 29-06-2024
ফাইল ছবি : সংগৃহীত

ব্রাজিলের জার্সিতে প্রথম ৩১ ম্যাচে ৩ গোল। কিন্তু আজ প্যারাগুয়ের বিপক্ষে ব্রাজিলের ৪–১ ব্যবধানের জয়ে একাই করলেন জোড়া গোল। ব্রাজিলের প্রয়োজনের সময়ে দারুণ নৈপুণ্য দেখিয়ে জ্বলে ওঠার বার্তাটা দিলেন দলের অন্যতম সেরা তারকা ভিনিসিয়ুস জুনিয়র।

কোপা আমেরিকায় ব্রাজিলের প্রথম ম্যাচের পর বেশ সমালোচনার মুখে ছিলেন রিয়াল মাদ্রিদ উইঙ্গার। স্প্যানিশ ক্লাবটির হয়ে লিগ এবং চ্যাম্পিয়নস লিগ জিতে ব্যালন ডি’অরের দৌড়ে এগিয়ে থাকা ভিনিসিয়ুসের এমন মলিন পারফরম্যান্স যেন মানতেই পারছিলেন না ব্রাজিল সমর্থকেরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সমালোচনাও হয়েছে তাঁর। কিন্তু সব জবাব যেন ভিনি প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের জন্যই জমিয়ে রেখেছিলেন। তবে শুধু গোল দিয়েই ভিনিসিয়ুসকে বিচার করার সুযোগ নেই। ম্যাচজুড়ে যখনই ভিনিসিয়ুসের পায়ে বল, তখনই দারুণ কিছু হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

গতি, ড্রিবল, পাস কিংবা শটে প্রতিপক্ষকে একাই কাঁপিয়ে দিয়েছেন ভিনি। ড্রিবল করতে গিয়ে কিংবা গতির ঝড় তুলতে গিয়ে সব সময় যে সফল হয়েছেন, তা নয়, কিন্তু সব মিলিয়েই আজ প্যারাগুয়ের জন্য আতঙ্ক হয়ে ছিলেন এই রিয়াল মাদ্রিদ উইঙ্গার।

ভিনিসিয়ুসের গোল উদ্‌যাপন

ভিনিসিয়ুসের গোল উদ্‌যাপনএএফপি

নেভাদায় ম্যাচের ১০ মিনিটের মধ্যেই নিজের লক্ষ্য স্পষ্ট করেন ভিনি। পরপর দুই আক্রমণে বাঁ প্রান্তে আগুন ঝরিয়ে বুঝিয়ে দেন, আজ আক্রমণই শেষ কথা। আগের ম্যাচে একটি শটও নিতে না পারা এই উইঙ্গার আজ নিয়েছেন ৩টি শট। শটের যথার্থতাও ছিল ৬৭ শতাংশ। ড্রিবল করতে গিয়ে ৭ বার পেয়েছেন সফলতা।

এর মধ্যে কিছু কিছু ছিল রীতিমতো জাদুকরী। কোস্টারিকার বিপক্ষে প্রথম ম্যাচে ভিনির এমন পারফরম্যান্সের অভাবটাই ভুগিয়েছিল ব্রাজিলকে। আজ যা পুরোপুরি পুষিয়ে দিলেন। ম্যাচ শেষে নিজের পারফরম্যান্স নিয়ে কথা বলেছেন ভিনি।

শেয়ার করুন