খাগড়াছড়িতে বাংলা বর্ষবরণ উপলক্ষে বর্ণিল আনন্দ শোভাযাত্রা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 14-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

খাগড়াছড়িতে বাংলা বর্ষবরণ উপলক্ষে বর্ণিল আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৪ এপ্রিল ইং এবং ১লা বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ (বৃহস্পতিবার) সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে শাপলা চত্বর ঘুরে জেলা শহরের টাউন হলে এসে শেষ হয়।পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এ আনন্দ শোভাযাত্রার  খাগড়াছড়ি সভাপত্বি করেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস,  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত উপ-জাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা (এমপি)।

আনন্দ শোভাযাত্রা উদ্বোধন কালে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন,পহেলা বৈশাখ বাংলা সনের প্রথম দিন। এ দিনটি বাংলাদেশের সকল স্তরের বাঙ্গলীদের কাছে নববর্ষ হিসেবে পালিত হয়। এটি বাঙালির একটি সর্বজনীন লোক উৎসব। এদিন নতুন বছরকে আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হয়। কল্যাণ ও নতুন জীবনের প্রতীক হলো নববর্ষ। অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় উদ্যাপিত হয় নববর্ষ। এদিন সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ থাকে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের (এমপি) বাসন্তী চাকমা, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা বশিরুল হক ভূঞা, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলার চেয়ারম্যান মোঃ শানে আলম, উপজাতীয় টাস্কফোর্স’র নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল হক প্রমুখ।
 

শেয়ার করুন