ছেলের পর সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলাম গ্রেপ্তার
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 03-10-2024
ফাইল ছবি : সংগৃহীত

ঠাকুরগাঁও-২ (বালিয়াডাঙ্গী, হরিপুর ও রানীশংকৈল উপজেলার আংশিক) আসনের সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার রাতে ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার রুহিয়ার রামনাথ হাট এলাকার একটি বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

শহিদুর রহমান জানান, ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে আত্মগোপনে ছিলেন দবিরুল ইসলাম। গত ৩ সেপ্টেম্বর ঠাকুরগাঁও সদর উপজেলার পূর্বপারপুগীর বাসিন্দা  হাবিবুল ইসলাম ১০ কোটি টাকা চাঁদা দাবি, জমি দখল ও প্রাণনাশের হুমকির অভিযোগ এনে দবিরুল ইসলাম ও তাঁর সহযোগী আওয়ামী লীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে আদালতে একটি মামলা করেন। এ ছাড়া ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নে মাহাবুব আলম নামের এক শিক্ষার্থী নিহত হন। সেই ঘটনায় গত ২৫ সেপ্টেম্বর আদালতে একটি মামলা করেন নিহত শিক্ষার্থীর বাবা। সেই মামলায় দবিরুল ইসলামকে প্রধান আসামি করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে দবিরুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ।

 

এর আগে গত ১১ সেপ্টেম্বর চাঁদাবাজি, জমি দখল ও প্রাণনাশের হুমকির মামলায় দবিরুল ইসলামের ছেলে ঠাকুরগাঁও-২ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য মাজহারুল ইসলামকে (সুজন) নিকুঞ্জ এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

ওসি শহিদুর রহমান বলেন, গোপন খবর পেয়ে বুধবার দিবাগত রাতে রুহিয়া থানার রামনাথহাট এলাকার এক আওয়ামী লীগ নেতার বাসা থেকে সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলামকে বালিয়াডাঙ্গী থানার একটি মামলায় গ্রেপ্তার করা হয়। তাঁকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

২০১৮ সালে জামায়াতের প্রার্থীকে পরাজিত করে সপ্তমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন দবিরুল। তবে ২০২৪ সালের সংসদ নির্বাচনে দবিরুলের বদলে তাঁর ছেলে মাজহারুল ইসলামকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। নির্বাচনে মাজহারুল ইসলাম জয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

দবিরুল ইসলাম ১৯৮৬ সালের নির্বাচনে সিপিবি থেকে ১৫-দলীয় জোটের প্রার্থী হয়ে ঠাকুরগাঁও-২ আসনে নির্বাচিত হন। ১৯৯১ সালের নির্বাচনে জয়লাভের পর ১৯৯৬ সালে আওয়ামী লীগে যোগ দেন তিনি। ১৯৯৬ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ ও ২০০৮ সালের নির্বাচনেও জয়ী হন। ২০১৪ সালের নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। সর্বশেষ ২০১৮ সালে জামায়াতের প্রার্থীকে পরাজিত করে সপ্তমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন দবিরুল। তবে ২০২৪ সালের সংসদ নির্বাচনে দবিরুলের বদলে তাঁর ছেলে মাজহারুল ইসলামকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। নির্বাচনে মাজহারুল ইসলাম জয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।


 

শেয়ার করুন