একযোগে ৮ জেলা শিল্পকলার নতুন ভবন উদ্বোধন
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 13-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

জাতীয় ও আঞ্চলিক সংস্কৃতি যেন বিকশিত হয় সেদিকে নজর দেয়ার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশীয় সংস্কৃতির বিকাশে প্রতিটি উপজেলায় সরকারি উদ্যোগে একটি করে সংস্কৃতিকেন্দ্র গড়ে তোলা হবে বলে জানান প্রধানমন্ত্রী। আাজ ১৩ এপ্রিল (বুধবার) সকালে রাজধানীতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

আাজ রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আটটি জেলায় নতুন শিল্পকলা একাডেমি ভবনের উদ্বোধন অনুষ্ঠান শুরু হয় । এই অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের আটটি জেলায় নতুন শিল্পকলা একাডেমি ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। জেলাগুলো হচ্ছে কুষ্টিয়া, খুলনা, পাবনা, মানিকগঞ্জ, জামালপুর, নারায়ণগঞ্জ, মৌলভীবাজার ও রংপুর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

ভবন উদ্বোধনীতে মাননীয় প্রধানমন্ত্রী বলেন, সাংস্কৃতিক আন্দোলনের মাধ্যমেই বাংলাদেশের স্বাধীনতার সংগ্রাম শুরু হয়েছিল। এছাড়াও বাংলার প্রধান সাংস্কৃতিক আয়োজন পয়লা বৈশাখ উদযাপনের সময় করোনা ভাইরাসের বিষয়টি বিবেচনায় রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

দেশীয় সংস্কৃতির চর্চায় গুরুত্ব আরোপ করেন সরকার প্রধান। প্রতিশ্রুতি দেন সংস্কৃতির বিকাশে সরকারি প্রচেষ্টা অব্যাহত রাখার।

শেয়ার করুন