কেসিসি নির্বাচন : প্রস্তুত ইসি, বিজিবি মোতায়েন
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 11-06-2023
ফাইল ছবি : সংগৃহীত

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনকে সামনে রেখে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার বেলা ১১টা থেকে নির্বাচনী মালামাল বিতরণ শুরু হবে। নগরীর বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স থেকে নির্বাচনী মালামাল বুঝে নেবেন ভোটগ্রহণে নিয়োজিত কর্মকর্তারা।

 

নির্বাচনে নিরাপত্তা নিশ্চিত করতে ১১ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। রোববার (১১ জুন) সকাল থেকে নগরীর বিভিন্ন স্থানে বিজিবি সদস্যদের টহল দিতে দেখা গেছে।

 

খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নিরাপত্তার জন্য ১১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রতি প্লাটুনে ২০ জন করে বিজিবি সদস্য রয়েছেন।

 

তিনি আরো বলেন, আজ থেকে চার দিন তারা নির্বাচনের মাঠে দায়িত্ব পালন করবেন। বিজিবির টহল টিমের সাথে ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন।

 

কেসিসি রিটার্নিং কর্মকর্তা মো: আলাউদ্দীন বলেন, ১২ জুনের নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের নিরাপত্তায় ১১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

 

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কেসিসি নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রার্থী এবং ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৩৬ জন ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যার মধ্যে নগরীর ১৩ ও ২৪ নম্বর ওয়ার্ডে দু’জন কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

 

এবারের নির্বাচনে নগরের ৩১টি ওয়ার্ডে ২৮৯টি ভোটকেন্দ্রে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ভোটার সংখ্যা ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন।

 

আগামীকাল (সোমবার) ভোটগ্রহণ শেষে ফল ঘোষণা করা হবে খুলনা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন থেকে। এবার কেসিসির সব কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে।

শেয়ার করুন