চট্টগ্রাম বন্দরে ট্যাংকারে আগুন, ৩৬ নাবিককে উদ্ধার
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 05-10-2024
ফাইল ছবি : সংগৃহীত

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে রাষ্ট্রায়ত্ত বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) ‘এমটি বাংলার সৌরভ’ নামের ট্যাংকারে আগুন লাগার ঘটনা ঘটেছে। শুক্রবার দিবাগত মধ্যরাতে এই ঘটনা ঘটে। ট্যাংকারটি থেকে ৩৬ জন নাবিককে উদ্ধার করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, ট্যাংকারটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। ট্যাংকারটি তীরের কাছাকাছি সাগরে নোঙর করা অবস্থায় দেখা যায়। আরেকটি জাহাজ থেকে এই ভিডিও ধারণ করা হয়।

কোস্টগার্ডের কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আবরার হাসান প্রথম আলোকে বলেন, শুক্রবার দিবাগত রাত ১২টা ৫০ থেকে ৫৫ মিনিটে আগুন লাগার ঘটনা ঘটে। আগুন লাগার সময় সাগরে টহলরত কোস্টগার্ডের মেটাল শার্ক নামের স্পিডবোট গিয়ে প্রথমে উদ্ধার অভিযান শুরু করে। মোট চারটি স্পিডবোট দিয়ে ৩৬ জনকে উদ্ধার করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে কোস্টগার্ডের একটি টাগবোট সেখানে গেছে।

আবরার হাসান জানান, অগ্নিকাণ্ডের শিকার বাংলার সৌরভ ট্যাংকারে তেল আছে কি না তা নিশ্চিত করা যায়নি। কোস্টগার্ড আগুন নিয়ন্ত্রণ ও নাবিকদের উদ্ধারে কাজ করছে।

বিএসসির এই ট্যাংকারটি সাগরে বড় জাহাজ থেকে তেল নিয়ে জেটিতে নিয়ে আসে। এরপর পাইপলাইনে ইস্টার্ন রিফাইনারিতে সরবরাহ করা হয়। ট্যাংকারটিতে ৪২ জন নাবিক ছিলেন বলে বিএসসি জানিয়েছে।

শেয়ার করুন