ছয় সমন্বয়কের মুক্তি ও গুলি চালানো বন্ধ নিয়ে রিট: এক বিচারপতি অসুস্থ থাকায় শুনানি হচ্ছে না আজ
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 31-07-2024
ফাইল ছবি : সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘কথিত আটক’ ছয় সমন্বয়ককে মুক্তি দিতে এবং গুলি ছোড়া বন্ধে নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি হচ্ছে না আজ বুধবার।

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আজকের কার্যতালিকায় রিটটি ছিল। কিন্তু একজন বিচারপতি অসুস্থ থাকায় দ্বৈত বেঞ্চ না বসায় আজ শুনানি হচ্ছে না।

এই শুনানি থাকায় সকাল ১০টা থেকেই আদালত কক্ষে আসতে থাকেন আইনজীবী ও আগত ব্যক্তিরা। সকাল সাড়ে ১০টার দিকে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন উপস্থিত হন। এর আগে আদালতে উপস্থিত হন রিট আবেদনকারী ও তাঁদের আইনজীবীরা।

আদালতের ঘড়িতে তখন সকাল ১০টা ৩৭ মিনিট। এ সময় বেঞ্চের এক কর্মকর্তা অ্যাটর্নি জেনারেলকে জানান, বেঞ্চের দ্বিতীয় বিচারপতি (বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলন) অসুস্থ। দ্বৈত বেঞ্চ আজ বসবেন না।

এরপর আদালত কক্ষ থেকে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও রিট আবেদনকারীদের আইনজীবীদের বেরিয়ে যেতে দেখা যায়।

আদালত–সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, অসুস্থতার কারণে বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলন আজ ছুটি নিয়েছেন।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘কথিত আটক’ ছয় সমন্বয়ককে অবিলম্বে মুক্তি দিতে এবং দেশের বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের ওপর লাইভ গুলি না চালাতে নির্দেশনা চেয়ে গত সোমবার রিট করেন সুপ্রিম কোর্টের দুই আইনজীবী। তাঁরা হলেন আইনজীবী মানজুর-আল-মতিন ও আইনুন্নাহার সিদ্দিকা।

গত সোমবার ও গতকাল মঙ্গলবার রিটের ওপর হাইকোর্টের এই দ্বৈত বেঞ্চে শুনানি হয়। আদালতের আজকের কার্যতালিকায় রিটটি আদেশের জন্য ১০ নম্বর ক্রমিকে ছিল।


 

শেয়ার করুন